কালিয়াকৈর

কালিয়াকৈরে অগ্নিকান্ডে দোকানসহ অর্ধ-শতাধিক ঘর ভূসস্মিত

গাজীপুরের কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকান্ডে দশটি দোকান সহ দুটি কলোনির প্রায় অর্ধ-শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার পল্লী বিদ্যুত ডিভাইন কারখানার পিছনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উপজেলার পল্লী বিদ্যুৎ ডিভাইন কারখানার পিছনে প্রফেসর আজিজুল হল ও আসাদুল হক মন্ডলের কাছ থেকে মজনু মিয়া ও হাসেম আলি জমি ভাড়া নিয়ে অর্ধ-শতাধিক টিন শেডের কক্ষ তৈরি করে করে গার্মেন্টস শ্রমিক দের কাছে ভাড়া দিয়ে আসছিলো। শনিবার বিকেল সাড়ে চার টায় কলোনির সামনে প্রফেসর আজিজুল হকের মার্কেটে থাকা একটি লেপ তোশকের দোকান থেকে আগুের কালো ধোয়া দেখতে পায় এলাকাবাসী। মুহূর্তের মাঝে সেই আগুন ছড়িয়ে পরে মজনু মিয়া ও হাসেম আলি কলোনিতে। প্রথমে স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা করে ব্যর্থ হলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৩টি ও কোনাবাড়ি ফায়ার সার্ভিসের ১ টি ইউনির ঘটনা স্থলে এসে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Image

ঈদের ছুটিতে কলোনি টিতে বসবাস করতা সকল কারখানা শ্রমিক গ্রামের বাড়িতে থাকায় কোন কক্ষের মালামালই বের করতে পারেনি কেউ। যার ফলে প্রতিটি কক্ষে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে গিয়েছে

জমি মালিক প্রফেসর আজিজুল হল জানান,আগুন লাগার ফলে ১০ টি দোকান সহ প্রায় অর্ধ-শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ওয়্যার হাউজ ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে কালিয়াকৈর ও কোনাবাড়ি ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট নিয়ে ঘটনা স্থলে এসে ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি।তবে আগুন কারন এবং ক্ষয়ক্ষতি পরিমান সঠিক তথ্য জানা যায়নি ।তদন্ত শেষে জানাযাবে ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker