সরিষাবাড়ী

ভুল চিকিৎসায় পশুর মৃত্যু: ভুয়া চিকিৎসক’কে অর্থদন্ড

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি:
জামালপুরের সরিষাবাড়ীতে ভুল চিকিৎসা দিয়ে গবাদিপশু (গরু) মেরে ফেলেছেন এমন অভিযোগ উঠেছে রবিউল ইসলাম আওয়াল নামে এক ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে। 
Image
বুধবার (২০ ডিসেম্বর) সকালে উপজেলার পৌরসভার বাউসী পেরিআটা এলাকায় এ ঘটনা ঘটে। পরে এঘটনায় সনদ বিহীন ঐ চিকিৎসককে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন সহকারি কমিশনার (ভূমি) ও প্রানীসম্পদ কর্মকর্তা।
জানা যায়, কৃষক মনিরুজ্জামান মুরাদ মিয়ার একটি (গাভীন গরু) অসুস্থ্য হলে তাকে ভুল চিকিৎসা করেন উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলদহ গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে চিকিৎসক রবিউল ইসলাম আওয়াল। এতে গরুটি সুস্থ্য না হয়ে আরো বেশি অসুুস্থ্য হয়ে মারা যায়। 
পরে কৃষক মুরাদ মিয়া অভিযুক্ত ডাক্তারের বিরোদ্ধে উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ ভিত্তিতে দুপুর ১টায় উপজেলা প্রানীসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাঃ সুলতান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাদ্দাম হোসেন সত্যতা যাছাই করতে কৃষকের বাড়ীতে যায়। 
পরে খবর পেয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায় অভিযুক্ত ভূয়া চিকিৎসক আওয়াল। পরবর্তীতে আওয়ালের পরিবারের অন্য সদস্যদের উপস্থিতি এবং সম্মতিক্রমে ক্ষতিগ্রস্থ্য কৃষকের বাড়ীতে বসে চিকিৎসকের পরিবারে কাছ থেকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরন আদায় করা হয়।
এ-বিষয়ে উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ সুলতান জানান, বাদী-বিবাদী দুইপক্ষ মিলে স্থানীয় ভাবে ক্ষতিগ্রস্ত খামারিকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দিবে। সদন বিহীন চিকিৎসক আওয়াল মুচলেকা দিবেন সে আর কোনদিন গবাদিপশু চিকিৎসা দিতে পারবে না।
এ-ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মো. সাদ্দাম হোসেন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। কিন্তু অভিযুক্ত ডাক্তার পালিয়েছে। তবে তার পরিবারের অন্য সদস্যরা উপস্থিত থেকে এলাকার মাতাব্বরদের সুপারিশে কৃষককে ক্ষতিপূরন হিসাবে ৫০ হাজার টাকা আদায় করে সমঝোতা করে দেওয়া হয়েছে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker