সরিষাবাড়ী

প্রার্থী পরিবর্তনের দাবি : আ.লীগ নেতাকে বহিষ্কারাদেশ দেয়ায় বিক্ষোভ মিছিল

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে নৌকার প্রার্থী পরিবর্তন-সহ সাংগঠনিক সম্পাদকের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নেতা-কর্মীরা। 

Image

রবিবার (৩ ডিসেম্বর) তারাকান্দি যমুনা সার-কারখানা এলাকার প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

বিক্ষোভ মিছিলটি যমুনা সার কারখানা এলাকার মাছ বাজার থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ইসলামী ব্যাংকের সামনে গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। 

সভায় উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য মঈনুল ইসলাম, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক সেলিম আল-মামুন, বাস মালিক সমিতির সভাপতি মতিউর রহমান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রইচ উদ্দিন, তারাকান্দি ট্রাক ও ট্যাংলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক টিটু, বীর মুক্তিযোদ্ধা ছানোয়ার হোসেন ছানা প্রমুখ বক্তব্য রাখেন। 

এ-সময় বক্তারা বলেন, ‘আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে সরিষাবাড়ী আসনের নৌকার প্রার্থীকে পরিবর্তনের দাবি জানান। আর এই নৌকার প্রার্থী পরিবর্তনের দাবি জানানোর কারনে বিরাগভাজন হন জেলা ও উপজেলার নেতারা। এর কারনে উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হলে কোনভাবেই তা মেনে নেওয়া হবে না বলে দাবি করেন তারা।

উল্লেখ্য; আসন্ন সংসদ নির্বাচনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও পাণী বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমানকে নৌকার মনোনয়ন দেয় কেন্দ্রীয় আ.লীগের মনোনয়ন বোর্ড।

এতে মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের কর্মী-সমর্থকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এর জের ধরে গত (৩০নভেম্বর) নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে যমুনা সার কারখানা এলাকায় মৌন মিছিল করে অন্য প্রার্থীদের কর্মী-সমর্থকরা। এতে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম। এ নিয়ে বিরাগভাজন হন জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতারা। পরদিন অর্থাৎ গত ১ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বর্ধিত সভার আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ। সভায় কতিপয় নেতা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের বিরুদ্ধে বহিষ্কারাদেশচান।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker