সরিষাবাড়ী

এলাকাবাসী পেয়েছেন শুধুই আশ্বাস: অবশেষে গ্রামবাসীর সেচ্ছাশ্রমেই রাস্তা সংস্কার

স্বপন মাহমুদ, জামালপুর জেলা প্রতিনিধি:

প্রায় ৩০০ মিটার কাঁচা রাস্তায় চলাচল করেন গ্রামের শত শত লোকজন। শ্রমজীবী মানুষকে যেতে হয় কাজে, ছেলে মেয়েদের যেতে হয় স্কুল কলেজে। বৃষ্টি হলেই কাঁদা মাটির পিচ্ছিল রাস্তা এবং জলাবদ্ধতা। শত শত মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। এলাকাবাসী লিখিত ভাবে স্থানীয় জনপ্রতিনিধি ও ইউএনও বরাবর আবেদন এবং মৌখিক ভাবে বেশ কয়াক বার জানানোর পরেও চলাচলের এই কাঁচা রাস্তা টুকু কোন সংস্কার হয়নি। অবশেষে এলাকাবাসী সেচ্ছাশ্রমে নিজেদের দুর্ভোগ কমাতে মাটি কেটে রাস্তা সংস্কারের কাজ করছেন।

গত রবিবার (২৮ মে) জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ৩নং ওয়ার্ডের বলারদিয়ার মধ্যপাড়া এলাকায় দেখা যায় এমন চিত্র।

সরেজমিনে গিয়ে জানা যায়, বলারদিয়ার মধ্যপাড়া অলিলের বাড়ি হতে মৃত আব্দুল ছাত্তার মন্ডলের বাড়ি পর্যন্ত প্রায় ৩০০মিটার কাঁচা রাস্তা বৃষ্টির মৌসুমে চলাচল অনুপযোগী। এই রাস্তার চারপাশে প্রায় ২শতাধিক পরিবার বসবাস করে। এতে প্রায় ২হাজার নারী-পুরুষের চলাচলের এক মাত্র রাস্তা এটি। স্থানীয় জনপ্রতিনিধিদের এই রাস্তার কথা বার বার জানানো হলেও কোন সংস্কার হয়নি বলে জানান এলাকাবাসী। অবশেষে এলাকাবাসী ৩০-৪০জন ব্যক্তি সেচ্ছাশ্রমে নিজ উদ্যোগে এই রাস্তার সংস্কারের কাজ করছেন। ২-৩দিন সময় লাগবে এই রাস্তা মেরামত করতে।

সেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করা আব্দুল বারেক, বেলাল হোসেন, তসের আলী, শুক্কুর মিয়া, খলিল, আব্দুল্লাহ, লিটন, সুজন, আসাদুল সহ অনেকেই বলেন, ‘সত্য বলতে ভোটের কোন মুল্য নেই আমাদের। আমাদের এত কষ্ট হয় এই রাস্তাদিয়ে চলতে বলার সেই ভাষা আর নেই। বর্ষার সময় যেতে পারি না বাহিরে, পা পিছলে পড়তে হয়। ছেলে মেয়েরা স্কুলে যেতে পারে না। কোন ভ্যান, রিকশা, মোটরসাইকেল চলতে গেলে উলটে পড়ে যায়। গত ৪-৫ বছর ধরে কমিশনার, মেয়র সবাইকে বলেছি রাস্তাটা করে দেওয়ার জন্য, কিন্তু তারা এদিকে নজরই দেয় না। সবাই আশ্বাস দিয়েছে করে দিবে, কিন্তু দেয়নি করে। এখন বাধ্য হয়ে নিজেরাই মেরামত করছি।

পৌর ৩নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান বিপুল বলেন, ‘এই রাস্তা সংস্কারের জন্য বেশ কয়েক বার জনপ্রতিনিধিদের জানানো হয়েছে। পৌরসভার মেয়র সাহেব শুধু আশ্বাস দিয়েছেন করে দিবেন। তবে কবে করে দিবেন সেটা বুঝা যাচ্ছে না। আর এই ওয়ার্ডের কাউন্সিলর ভুলেও কখনোও খোঁজ নেয়নি। এখন আমরা নিজেরাই এই রাস্তা সংস্কার করছি।

এ বিষয়ে পৌর কাউন্সিলর শাজাহান আলী সাধু বলেন, ‘রাস্তারটার বিষয়ে আমি মেয়র মহোদয়কে জানিয়েছি। এখন তারা নিজেরাই কেন কাজ করছেন সেটা আমার জানা নেই।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌরসভার মেয়র মনির উদ্দিন বলেন, ‘এলাকাবাসীকে ধন্যবাদ। পরবর্তীতে বরাদ্দ আসলে পৌরসভা থেকে ঐ রাস্তাটি পাকা করে দেওয়া হবে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker