নরসিংদী

নরমাল ডেলিভারির নামে নার্সদের টানাটানিতে নবজাতকের মৃত্যু

নরসিংদীতে চিকিৎসকের অনুপস্থিতিতে নার্সদের হাতে ডেলিভারির সময় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার পর মা ও শিশু কল্যাণ কেন্দ্র ঘেরাও করেন নিহতের স্বজনেরা। বুধবার (২২ মার্চ) ভোরে নরসিংদী সদর হাসপাতালের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন: ক্যানুলা খুলতে গিয়ে শিশুর আঙুল কেটে ফেললেন আয়া

জানা যায়, মঙ্গলবার রাতে স্ত্রীর প্রসব ব্যথা উঠলে তাকে নরসিংদীর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসেন শহরের সাঠিরপাড়া নবাববাড়ি এলাকার মো: সুমন মিয়া। সেখানে কর্তব্যরত নার্সরা জরুরি সেবা দিতে থাকেন। এ সময় নরমাল ডেলিভারি হবে বলে জানান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা উম্মে হাবিবা।

আরো পড়ুন: বিমানের ইমেইল সার্ভার হ্যাকারদের দখলে, বিপুল অর্থ দাবি, সব তথ্য ফাঁসের হুমকি

কিন্তু ওই সময় হাসপাতালটিতে চিকিৎসক ছিলেন না। তাই হাসপাতালের নার্সরাই ডেলিভারি করান। এ সময় নবজাতককে টেনে-হিঁচড়ে বের করায় তার মৃত্যু হয় বলে অভিযোগ স্বজনদের। এ খবর প্রসূতির স্বজনদের মধ্যে ছড়িয়ে পড়লে ভোরে হাসপাতাল ঘেরাও করেন তারা।

আরো পড়ুন: কাশিমপুরে কাউন্সিলর লিটনের বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ

নবজাতকের বাবা সুমন মিয়া জানান, স্ত্রীর প্রসব ব্যথা উঠলে রাতে তাকে হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত নার্স সবকিছু সামলে নেবেন বলে আমাদের জানান। কিন্তু হাসপাতালে চিকিৎসক ছিল না, সেই বিষয়টি আমাদের জানাননি। পরে নার্সরাই ডেলিভারি করান। ডেলিভারির কিছুক্ষণ পর জানতে পারি আমার সন্তান মারা গেছে। তাদের অবহেলা ও অজ্ঞতার কারণে আমার সন্তান মারা গেছে। আমি এর বিচার চাই।

এ বিষয়ে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা উম্মে হাবিবা কথা বলতে রাজি হননি এবং নার্সরাও কেউ কথা বলেননি।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার গোপাল চন্দ্র সূত্রধর বলেন, বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। এটি নিয়ে তদন্ত করা হবে। যদি আমার এখানে কেউ অভিযুক্ত প্রমাণিত হয় তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত সংবাদ

একটি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker