সরিষাবাড়ী

ঘুষ-বাণিজ্য ও দুর্নীতি: সরিষাবাড়ীর ইউএনও কে অপসারণের দাবিতে ঝাড়ু মিছিলি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসার অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১জানুয়ারি) সকালে ‘উপজেলা নাগরিক কমিটির ব্যানারে’ পৌরসভার সম্মুখে প্রধান সড়কে এই মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঝাড়ু মিছিল করা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা নাগরিক কমিটির আহব্বায়ক এ্যাডভোকেট শহিদুল ইসলাম, আ.লীগ নেতা আমজাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আলামিন হোসাইন শিবলু, পৌর ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক ইসমাইল খন্দকার প্রমুখ। এ-সময় মিছিলে বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ ও শত শত নারী-পুরুষ অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘ইউএনও উপমা ফারিসা ২০২১ সালের ২৯ আগস্ট সরিষাবাড়ীতে যোগদানের পর থেকে টিআর, জিআর, কাবিখা, এডিপিসহ উপজেলা পরিষদের সরকারি বরাদ্দে নানা অনিয়ম, ক্ষমতার অপব্যবহার ও ঘুষবাণিজ্য করে আসছেন। তার দুর্নীতির আলামত নষ্ট করতে গত বছরের ১৬ এপ্রিল ইউএনও কার্যালয়ে অগ্নিকান্ডের ঘটানো হয়। সেই অগ্নিকান্ড ধামা চাপা দিয়ে রাখে।

বক্তাদের অভিযোগ, গত বছর এখানকার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) পদটি শূন্য হওয়ার পর থেকে উপমা ফারিসা অতিরিক্ত এসিল্যান্ডের দায়িত্ব পালন করছেন। এদায়িত্ব পেয়ে ভূমি অফিসের জমিজমার প্রতিটি খারিজে তিনি প্রকাশ্যে ঘুষ আদায়সহ নানা অনিয়ম করে আসছেন। অনিয়মের তথ্য গোপন করতে গত ১৮ ডিসেম্বর রাতে উপজেলা ভূমি অফিস ও পার্শ্ববর্তী কামরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে চুরির ঘটনা ঘটে।

এছাড়া তারা আরও বলেন, দুর্নীতির বিষয়ে জানতে তথ্য অধিকার আইনে আবেদন করেও গণমাধ্যমকর্মীরা ইউএনও কার্যালয় থেকে কোনো তথ্য পাননি। এ অবস্থায় তাকে যত দ্রুত অপসারণের দাবি জানান বক্তারা।

এ-বিষয়ে জানার জন্য (ইউএনও) উপমা ফারিসার মুঠোফোনে একাধিকবার ফোনকল করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker