সরিষাবাড়ী

সরিষাবাড়ীতে মডেল মসজিদ উদ্বোধনে হট্টগোল: প্রকৌশলীসহ আহত-৪

জামালপুর সরিষাবাড়ীতে মডেল মসজিদ উদ্বোধনে নাম ফলক না থাকায় হট্টগোলের ঘটনা ঘটেছে। এতে প্রকল্পে প্রকৌশলীসহ চারজন আহত হয়েছেন।

গত সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন মডেল মসজিদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত প্রকৌশলী মাসুদুর রহমান জনিসহ অন্যদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মসজিদ নির্মাণ প্রকল্পের উপঠিকাদার (সুপারভাইজার) মো: রকিব (৩০), ঠিকাদারের কর্মচারী ওসমান গণি বিপুল (২৮) ও সৌরভ হাসান (২৫)।

জানা যায়, সরিষাবাড়ী উপজেলায় ২০১৯ সালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ভিত্তি প্রস্তর স্থাপন করে সংসদ সদস্য ডা: মুরাদ হাসান। নির্মাণ কাজ শেষে মুরাদ হাসানে নাম ফলকটি অপসারণ করে ঠিকাদার প্রতিষ্ঠান। গত সোমবার সারাদেশে ৫০টি মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনে মুরাদ হাসানের নামফলকটি দেখেতে না পেয়ে মুরাদ সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে প্রকল্পের প্রকৌশলী মাসুদুর রহমান জনি সাথে কথাকাটাকাটি ও হাতাহাতির সৃষ্টি হয়। এসময় প্রকৌশলী সহ চারজন গুরুত্বর আহত হয়।

আহত প্রকৌশলী মাসুদুর রহমান জনি অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের জন্য সবধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে হঠাৎ সংসদ সদস্য এমপি মুরাদ হাসানের ঘনিষ্ঠ সহযোগী এবং পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল ও তার লোকজন হামলা চালায়। এ সময় তাকেসহ প্রকল্পের অন্য লোকজনকেও মারধর করে। 

প্রকল্পের ঠিকাদার পৌর আওয়ামী লীগের সহসভাপতি মঞ্জুরুল মোর্শেদ তরফদার সোহেল সাংবাদিকদের জানান, ‘মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় এমপি মুরাদ হাসানের নামফলক ছিল। উদ্বোধনের আগে সেটি সরিয়ে মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক প্রধানমন্ত্রীর নামফলক স্থাপন করা হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে এই হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে সংসদ সদস্য মুরাদ হাসানের সহযোগী সাখাওয়াত আলম মুকুল সাংবাদিকদের বলেন, ‘তাদের সাথে এমন কোন ঘটনা ঘটেনি। 

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনর্চাজ (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, কথা-কাটাকাটি হইছে শুনছি। পরে সবাই থামিয়ে দেওয়া হয়েছে। মারামারি হওয়া ঘটনার বিষয়ে জানা নেই। তবে এবিষয়ে এখনও কোন অভিযোগ আসেনি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker