বরিশাল

বরিশালে ৯৯ কোটি টাকা ব্যায়ে হচ্ছে ক্যান্সার হাসপাতাল

৯৯ কোটি টাকা ব্যায়ে দক্ষিণাঞ্চলের মানুষের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সামনে ৪৬০ শয্যা বিশিষ্ট (১৫ তলা) সমন্বিত ক্যান্সার, কিডনী ও হৃদরোগ ইউনিটের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকাল ১০টায় দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বরিশালসহ দেশের ৮ বিভাগীয় শহরের মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ তলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি। বরিশাল নগরীর বান্দ রোড সংলগ্ন শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে সামনে ১৫ তলা বিশিষ্ট সমন্বিত ক্যান্সার, কিডনী ও হৃদরোগ ইউনিট নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৯৯ কোটি ৫১ লাখ ৪৫ হাজার টাকা। ১৭ তলার ভিত্তিসহ ১৫ তলা হাসপাতাল ভবনে দুটি বেইজমেন্ট থাকবে। এর মধ্যে ৬ তলা পর্যন্ত থাকবে ক্যান্সার হাসপাতালের জন্য এবং বাকি তলাগুলো কার্ডিওলোজি, নেফ্রোলজি এবং বার্ন ইউনিটসহ আরো বেশ কয়েকটি বিভাগের জন্য নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য: ২০২১ সালের ৫ আগস্ট নির্মাণ কাজের চুক্তি হয়। পরবর্তী ২৪ মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার বাধ্য বাধকতা রয়েছে। ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর একনেকের সভায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র প্রকল্প পাশ হয়। তারই ধারাবাহিকতায় গতকাল এই ক্যান্সার হাসপাতালটি কাজ উদ্ধোধন করেন।

এ উপলক্ষ্যে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এমপি কর্নেল (অব) জাহিদ ফারুক, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ, বরিশাল-২ আসনের এমপি মো. শাহেআলম, বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথ, বরিশাল-৬ আসনের এমপি নাসরিন জাহান রত্না আমীন, সংরক্ষিত এমপি সৈয়দা রুবিনা আক্তার মীরা, বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসান, বিএমপি’র অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার মো: মারুফ হোসেন, শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা: এইচএম সাইফুল ইসলামসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker