ময়মনসিংহ

ধানের শীষের হয়ে বড় ভাইয়ের শেষ, ছোট ভাই নৌকার প্রার্থী

বিএনপির মনোনয়নে ২০১৬ সালে ধানের শীষ প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন রোকন উদ্দীন। আর এবার তারই ছোট ভাই আওয়ামীলীগের মনোনয়নে নৌকার প্রতীক পেয়েছেন। ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৬ নং রাজগাতি ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। এই নিয়ে এলাকায় চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

স্থানীয় সুত্র জানায়, উপজেলার সীমান্তবর্তী এলাকাটি হচ্ছে রাজগাতি। আগামী ৫ জানুয়ারী সেখানে অনুষ্ঠিত হবে নির্বাচন। প্রায় ৩০ হাজার জনগনের এ এলাকায়  ২০১৬ সালে এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইফতেকার মমতাজ খোকনকে পরাজিত করে নির্বাচিত হন ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি রোকন উদ্দিন। ১২টি ইউনিয়নের মধ্যে তখন বিএনপি থেকে একজনই নির্বাচিত  হয়েছিলেন।

আসন্ন নির্বাচনে এ ইউনিয়ন থেকে বর্তমান এমপি সমর্থিত হয়ে কেন্দ্রে নাম যায় উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইফতেকার মমতাজ খোকন ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রউফ বাবলু মিয়ার। অপর দিকে সাবেক সাংসদ মনোনিত প্রার্থী হয়ে কেন্দ্রে নাম যায় উপজেলা আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন ও ইউনিয়নর ছাত্রলীগের সাবেক সভাপতি উবায়দুর রহমান পাবেল ও  বিএনপি পরিবারের হাজী শাহাদৎ হোসেন টুটনের নাম। সেখান থেকে গত শনিবার রাতে নৌকার মনোনয়ন পান বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান রোকন উদ্দিনের ছোট ভাই হাজী শাহাদৎ হোসেন টুটন।

এ বিষয়ে টুটন বলেন,আমার যোগ্যতায় আমি নৌকা পেয়েছি। ভাই ভাইয়ের জায়গায়। সারা জীবন আমি আওয়ামীলীগের হয়ে শ্রম দিয়ে যোগ্যতা প্রমান করেছি। বর্তমান চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন,আমি বিএনপির বড় কোনো পদে নাই। শুধু নামে করেছি। এখন ছোট ভাই তার যোগ্যতা প্রমান দিয়ে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় আমি আর নির্বাচন করবো না। ভাইয়ের জন্য মাঠে কাজ করবো।

এলাকাবাসী বলেন, টুটনের পরিবারের সকলেই বিএনপির সমর্থক এটা এলাকায় স্বীকৃত।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker