সরিষাবাড়ী

সরিষাবাড়ীতে ঝড়-বৃষ্টির রাতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

জামালপুরের সরিষাবাড়ীতে ঝড়-বৃষ্টির রাতে সেচপাম্পের সংযোগে ব্যবহৃত প্রায় দুই’লক্ষ টাকা মুল্যের ৩টি বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরি করেছে দূর্বত্তরা।

গত শুক্রবার (২০ মে) মধ্যরাতে রাতে উপজেলার পিংনা ইউনিয়নের মেইয়া মধ্যপাড়া এলাকায় এঘটনা ঘটে।

স্থানীয়দের সুত্রে জানা যায়, কৃষি জমিতে সেচ দেওয়ার জন্য পল্লী বিদ্যুৎ লাইনের মাধ্যমে স্থানীয় কৃষক গোলাম মোস্তফা ৩টি ট্রান্সফর্মা লাগান খুঁটিতে। পরে সেই সংযোগ লাইন থেকেই সেচপাম্প ব্যবহার করে ফসলি জমি পানি দিতেন।

হটাৎ শুক্রবার রাতে ঝড়-বৃষ্টি হয়। পরদিন শনিবার সকালে সেচপাম্পের মালিক ও স্থানীয়রা ফসলের মাঠে কাজ করা জন্য বের হয়। এমন সময় লক্ষ্য করেন বৈদ্যুতিক খুঁটিতে ট্রান্সফর্মা নেই। পরে তারা আশপাশে পরে থাকা ট্রান্সফর্মার অনন্যা যন্ত্রাংস দেখে নিশ্চিত হয় ভিতরের সকল জিনিস নিয়ে, ট্রান্সফর্মার খোলস অংশগুলো ফেলে রেখে চলে গেছে দুর্বত্তরা।

সেচপাম্পের মালিক গোলাম মোস্তফা জানান, অনেক বছর আগেও এখান থেকে ট্রান্সফর্মা চুরি হয়েছিল। এখন আবার চুরি হলো। চুরি করে ট্রান্সফর্মার ভিতরের সকল জিনিস নিয়ে, খালি বাক্স ফেলে রেখেছে এখানে। এই তিনটি ট্রান্সফর্মার দাম ছিল ২লক্ষ ২০হাজার টাকা। ট্রান্সফর্মাগুলো ছিলো ১০কেবি, ১৫কেবি, ও ১০কেবির। অফিসের মাধ্যমেই তারা এটা লাগিয়ে দিয়েছিলো। পরে বিষটি পল্লী বিদ্যুৎ অফিসের লোকদের জানিয়েছি।

এঘটনায় পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, সাধারন কৃষকের প্রয়োজনীয় লাইনের ট্রান্সফর্মার চুরি হয়ছে এটা খুবই জঘন্যতম কাজ করেছে দূর্বত্তরা। এমন চুরির ঘটনা গ্রামের জন্য বদনাম। আমি চাই দূর্বত্তদের চিহ্নত করে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক।

এ বিষয়ে সরিষাবাড়ী পল্লীবিদ্যুৎ অফিসের কর্মকর্তা (ডিজিএম) নুরুল হুদা বলেন, ট্রান্সফর্মা চুরি সংবাদ পেয়েছি এবং ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। পরবর্তীতে এঘটনায় থানায় অভিযোগ দেওয়া হবে এবং অফিসের নিয়ম অনুযায়ী তাদের লাইনের সংযোগের ব্যবস্থা করা হবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker