লক্ষ্মীপুর

অবৈধভাবে কেউ বাক্স ভরার চিন্তা করলে, ভুলে যান: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, নির্বাচনে যারা সরকারি দল বা আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থী, তাদের দায়িত্ব সবচেয়ে বেশি। কারণ যেকোনো ধরনের ঘটনা ঘটলে পুরো দায় সরকারের ওপর চলে যায়। নির্বাচনে আচরণবিধি অবশ্যই মেনে চলতে হবে। ৭ জানুয়ারির নির্বাচন শুধু দেশবাসী দেখছে না।

এ নির্বাচন বিশ্ববাসী দেখছে। প্রয়োজনে আমরা প্রার্থিতা বাতিল করে দেব। ভোট বন্ধ করে দেব। আবার পুনঃনির্বাচন করব।যতবার প্রয়োজন– ততোবার নির্বাচন করব, ভোট সুষ্ঠু হতে হবে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় লক্ষ্মীপুর পাবলিক লাইব্রেরি ও টাউন হল মিলনায়তনে নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় আনিছুর রহমান এসব কথা বলেন। 

আনিছুর রহমান বলেন, ‘কোথাও কোনো অসুস্থ কাজ করলে, অন্যায় কাজ করলে পরিষ্কার নির্দেশনা দেওয়া আছে। আমরা ৫ জন নির্বাচন কমিশনার রয়েছি।

আমরা নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে চাই। কাউকে খুশি বা অখুশি করতে নির্বাচন করতে চাই না। জনগণ ভোট দেবে। ভোট গ্রহণের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে দিয়েছি, তৈরি থাকবে।’ 

নির্বাচনে কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে আনিছুর রহমান বলেন, ‘লক্ষ্মীপুর-১ আসন নিয়ে সবচেয়ে বেশি অভিযোগ।

কিন্তু কেন এমন হবে। যত বড় শক্তিশালীই হোক আমরা কাউকে ছাড় দেব না। আমরা যখন প্রার্থিতা বাতিল করে দেব, তখন কারোরই কিছু করার থাকবে না। এরপর পুনঃনির্বাচন হলেও আপনি আর নির্বাচন করতে পারবেন না। সমগ্র বাংলাদেশে একইভাবে কেউ কোনো ঘটনা ঘটাবেন প্রার্থিতা বাতিল হয়ে যাবে। অন্যায় কেউ করতে পারবেন না। ভোটে অবৈধভাবে কেউ বাক্স ভরার চিন্তা করলে, ভুলে যান। কারণ ভোট বাতিল হয়ে যাবে। ভোট সেখানে আবার হবে। প্রয়োজনে একটা আসনের সমগ্র কেন্দ্রের ভোট বাতিল করা হবে। গাইবান্ধা-৫ আসন তার প্রকৃত উদাহরণ।’ 

দ্বাদশ সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন ও লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ প্রমুখ। 

লক্ষ্মীপুরের ৪টি সংসদীয় আসনে ১৪ লাখ ৯৬ হাজার ৫৯৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৭ লাখ ৭৪ হাজার ১৯৩ জন পুরুষ, ৭ লাখ ২২ হাজার ৩৯৯ নারী ও ৪ জন হিজড়া ভোটার। জেলার ৫টি উপজেলার ৪টি পৌরসভা ও ৫৮টি ইউনিয়নে ৪৭৭টি ভোট কেন্দ্র রয়েছে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker