লক্ষ্মীপুর

মাটির নিচে মিলল হেলিকপ্টারের ধ্বংসাবশেষ

লক্ষ্মীপুরে মাটি কাটার সময় হেলিকপ্টারের ধ্বংসাবশেষ (পাখার একাংশ) পাওয়া গেছে। সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় বল্লভপুর গ্রামে ইটভাটার জন্য একটি খেতে মাটি কাটার সময় এটি পাওয়া যায়।স্থানীয় মা ব্রিকসের কর্মকর্তা মুরাদ হোসেন উদ্ধার হওয়া পাখাটি ১ হাজার ৬০০ টাকা ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে বিক্রির বিষয়টি মুরাদ নিজেই সাংবাদিকদের নিশ্চিত করেছেন। অন্যদিকে হেলিকপ্টারের ধ্বংসাবশেষটি ইতিহাসের সাক্ষী বলে মনে করছেন সচেতন মহল।

স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া পাখাটি তারা দেখেছেন। রোটারসহ পাখার একাংশ পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকেলে ইটভাটার জন্য মাটি কাটার সময় এটি উদ্ধার হয়। পরে ইটভাটার লোকজন তা নিয়ে গেছে। এই পাখাটি ব্রিটিশ আমল অথবা মুক্তিযুদ্ধের সময়ে বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ হতে পারে।

মা ব্রিকসের স্বত্ত্বাধিকারী খোরশেদ আলম সুমন বলেন, আমি ঢাকাতে আছি। উদ্ধার হওয়া পাখাটি আমাদের হেফাজতে আছে। অফিস চলাকালীন সময় এটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে দেব।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম বলেন, ঘটনাটি আমার জানা নেই। কেউ আমাকে জানায়নি। তবে খোঁজখবর নেওয়া হচ্ছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ঘটনাটি আমি জেনেছি। থানার ওসিকে হেলিকপ্টারের পাখাটি উদ্ধারের জন্য বলা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker