পটুয়াখালী

আওয়ামী লীগ-বিএনপি’র পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

পটুয়াখালীর দুমকিতে একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) রাতে দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আল-ইমরান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।

আদেশে বলা হয়, এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আজ ২৩ আগস্ট সকাল ৬ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত দুমকী উপজেলায় আইন শৃঙ্খলা রক্ষার্থে সকল ধরনের সভা, সমাবেশ, মিটিং, মিছিল ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারা অনুযায়ী নিষিদ্ধ ঘোষণা করা হল।

জানা যায়, মঙ্গলবার সকালে উপজেলা বিএনপির একাংশের পক্ষ থেকে জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দুমকির নুতন বাজার এলাকায় বিক্ষোভ কর্মসূচি আয়োজন করা হয়। সেখানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীর উপস্থিত থাকার কথা ছিল।

অপরদিকে জামাতের দেশব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একই স্থানে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়া হয়। এতে উভয়দলের নেতা-কর্মীদের মাঝে চাপা উত্তেজনা দেখা দেয়ায় উপজেলার আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা করা হচ্ছে। তাই আইনশৃঙ্খলা রক্ষা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।

দুমকি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো: মিজানুর রহমান সিকদার বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করায় সমাবেশ স্থগিত করা হয়েছে।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জসীমউদ্দীন হাওলাদার বলেন, ১৪৪ ধারা জারি করায় তাদের কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আল-ইমরান বলেন, একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহবানে সংঘাতের আশঙ্কায় আইনশৃঙ্খলা রক্ষায় মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker