পটুয়াখালীরাজনীতি

অনিয়ম-দুর্নীতির অভিযোগে চেয়ারম্যান পদ হারালেন সোনিয়া

নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পটুয়াখালী সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়াকে অপসারণপূর্বক পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ।

বরখাস্ত হওয়া চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া।বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।পরিষদের ১১ সদস্যের অনাস্থা, আর্থিক অব্যবস্থাপনা, সচিব ও উদ্যোক্তাদের সঙ্গে দুর্ব্যবহার এবং দাপ্তরিক কাজ না করতে দেয়া, জন্মনিবন্ধন ও গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখাসহ নানা অভিযোগে তাকে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখার সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালী সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যুনিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্স আদায়ে রেজিস্টার ও ক্যাশবুকের সঙ্গে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে নিয়মিত কার্যক্রম করতে না দেয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে।

পরে পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠায়। পরে সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯(১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয় এবং জনস্বার্থে ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে।

এদিকে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৫(২) ধারা মোতাবেক শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান (ইউএনও) বলেন, মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। পরবর্তী সময়ে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে তানজিন নাহার সোনিয়া জয়লাভ করেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button