Uncategorized

খুলনা জেলা প্রশাসকের আয়োজনে মানবাধিকার বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়

আজ বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর খুলনা জেলা প্রশাসন আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়, সম্মেলন কক্ষে মানবাধিকার বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় মানবাধিকার কমিশনের মাননীয় চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি।

বক্তব্য তে তিনি বলেন মানুষের অধিকার সুরক্ষার জন্য কাজ করতে চাই। মানুষ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সেজন্য জাতীয় মানবাধিকার কমিশন সব সময় কাজ করে যাচ্ছে। দেশের মানবাধিকার সমুন্নত রাখার দায়িত্ব সরকারের। তবে মানবাধিকার কমিশন এক্ষেত্রে সরকারকে পরামর্শ প্রদান করে থাকে।

তিনি আরও বলেন, মানুষের মানবাধিকার রক্ষায় সকল জেলায় এবিষয়ক কমিটি রয়েছে। মানবাধিকারের নাম ভাঙ্গিয়ে অনেকে অবৈধ কাজ করে। দেশের আইনে বিচার-সালিশ করার অধিকার কোন মানবাধিকার সংগঠনকে দেয়া হয়নি। তা সত্ত্বেও অনেক প্রতিষ্ঠান সেটা করে। চাকুরির মিথ্যা বিজ্ঞপ্তি দিয়ে তারা তরুণদের প্রতারিত করে। প্রকৃতপক্ষে যারা মানবাধিকার নিয়ে কাজ করে তাদের তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হচ্ছে। এই কাজ শেষ হলে জানা যাবে কোন প্রতিষ্ঠান কোথায় কাজ করছে।

খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করা হয় এই সময় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো: আব্দুর রশিদ, কেএমপি’র অতিরিক্ত পুুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার মো: মাহবুব হাসান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা প্রমুখ।

মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, আইনজীবী, গণমাধ্যমকর্মী ও মানবাধিকারকর্মীরা অংশ নেন।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker