ফুটবল

আর্জেন্টিনার বিশ্বকাপের দল: ৩ জায়গার জন্য লড়াই ৭ জনের

বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা কিংবা চাকরির পরীক্ষার দিনগুলোতে এমন শিরোনাম অহরহ মেলে। প্রতি আসনের বিপরীতে প্রার্থী এতজন, তীব্র লড়াই প্রতিটি আসনের জন্য…আরও কত কী! কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার দল ঘোষণার ক্ষেত্রেও বুঝি তেমন পরীক্ষার মুখে পড়তে হচ্ছে খেলোয়াড়দের।

এখানে অবশ্য পরীক্ষায় আসনের বিপরীতে প্রার্থীর সংখ্যার অনুপাতটা অত ভয়াবহ নয়। করোনাকালীন এই বিশ্বকাপে এবার ২৩ নয়, প্রতিটি দল হবে ২৬ সদস্যের। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, এর মধ্যে ২৩টি জায়গা নিশ্চিত হয়ে গেছে, বাকি তিনটি জায়গার জন্য এই মুহূর্তে লড়ছেন ৭ জন।

বিশ্বকাপ শুরু হতে আর মাস চারেকই বাকি। এর মধ্যে অনেক কিছুই ঘটে যেতে পারে। কতজনের বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যাবে চোটে, কে জানে! কেউ হয়তো আবার মৌসুমে চমক দেখিয়ে জায়গা করে নেবেন বিশ্বকাপের দলে। তবে সেসব তো এক-দুজনের ক্ষেত্রে হতে পারে, সেটিকে একপাশে রেখেই তো পরিকল্পনা সাজাতে হয় কোচদের। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিও ব্যতিক্রম নন।

এখনো কোনো কিছুই আনুষ্ঠানিক হয়নি, তবে কোনো অঘটন না ঘটলে কাতারে স্কালোনির আর্জেন্টিনা দলে যে মেসি, দি পল, দি মারিয়া, লো সেলসো, লাওতারো মার্তিনেজ, এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিস্তিয়ান রোমেরো, ওতামেন্দির মতো কয়েকজনের জায়গা নিশ্চিত, তা নিয়ে সম্ভবত কারোই সংশয় নেই।

টিওয়াইসি স্পোর্টসের বিশ্লেষণ বলছে, বিশ্বকাপে ২৬ সদস্যের দলে শুধু তিনটি জায়গা নিয়েই সংশয় আছে স্কালোনির—তৃতীয় গোলকিপার, বাড়তি একজন ডিফেন্ডার আর বাড়তি ফরোয়ার্ড কে হবেন! এই তিন জায়গার জন্য লড়াইটা মূলত সাতজনের মধ্যে চলছে বলেই জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।

রুইয়ি না মুসো?
গোলপোস্টে এমিলিয়ানো মার্তিনেজের ভূমিকা এই আর্জেন্টিনা দলে কতটা গুরুত্বপূর্ণ, সে আলোচনায় সম্ভবত ২০২১ কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনার যেকোনো খেলোয়াড়ই বিশদ বর্ণনায় বসে যাবেন। দ্বিতীয় গোলকিপার হিসেবে ফ্রাঙ্কো আরমানিকেই পছন্দ স্কালোনির। কিন্তু দলে তৃতীয় গোলকিপারও তো রাখতে হয়, সেটি কে হবেন? টিওয়াইসি স্পোর্টসের হিসাব, লড়াইটা জেরোনিমো রুইয়ি আর হুয়ান মুসোর মধ্যে।

তিন গোলকিপার তো সব সময় বিশ্বকাপের ২৩ সদস্যের দলেও রাখতে হয়, এবার ২৬ সদস্যের দল বলে বাড়তি আরেকজন গোলকিপার কোনো দল চাইলে রাখতে পারে। তবে আর্জেন্টিনা কোচ স্কালোনি সে পথে হাঁটবেন না বলেই জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker