জাতীয়

জার্মানি থেকে বালিশের কভার এবং বিছানার চাদর কিনছে না পুলিশ

‘পুলিশ বাহিনীর জন্য এক লাখ বালিশের কভার, বিছানার চাদর কিনতে জার্মানি যাচ্ছেন পুলিশ প্রধান বেনজির আহমেদ’ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো এমন তথ্যকে অসত্য ও বিভ্রান্তিকর বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) পুলিশের মিডিয়া অ্যান্ড পিআর বিভাগের এআইজি মো. কামরুজ্জামান এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানান।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ বাহিনী জার্মানি হতে বালিশের কাভারসহ বিছানা চাদর কিনছে না। তাছাড়া জার্মানি বিছানার চাদর উৎপাদন ও রপ্তানিকারক নয়, তারা ভারি শিল্পের দেশ।

তাই আইজিপির চাদর, বালিশের কাভার কিনতে জার্মানি যাওয়ার কোনো অবকাশ নেই। তাছাড়া, গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয় কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে কোনো প্রকার সরকারি পণ্য ক্রয় কিংবা সংগ্রহ করতে পারেন না। এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয়দের কাছে থেকে বিছানার চাদর, বালিশের কাভার কিনে থাকে। এ বছরও সংগ্রহের একই ব্যবস্থা করা হয়েছে।

পুলিশের দাবি, প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সরকারি আদেশে অসাবধানতা বশত ভাষাগত বিভ্রাটে স্যোশাল মিডিয়াতে একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্য প্রণোদিতভাবে গুজব রটিয়ে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করেছে।

পুলিশের আশা, এ বিজ্ঞপ্তির পর এ সংক্রান্ত সকল বিভ্রান্তির নিরসন হবে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker