গোবিন্দগঞ্জ

গোবিন্দগঞ্জে মোবাইল কোর্টের অভিযানে ৬টি অবৈধ ইটের ভাটায় জরিমানা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৬টি অবৈধ ইট ভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযানে ৩৬ লক্ষ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৬ ফেব্রুয়ারী (বুধবার) পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব মাহমুদ মিঠুন এর নেতৃত্বে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সার্বিক সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

দুপুর হতে গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত অবৈধ ইটভাটা বন্ধে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনে নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন করায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসক কর্তৃক অনুমোদন না থাকায় ৬ ইট ভাটা থেকে ৩৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করা ইটের ভাটার  মালিকরা হলেন, আজাদ মিয়া,  আঙ্গুর হোসেন, বুলু মিয়া, শাহ- আলম, সাদ্দাত হোসেন ও শাহাজাহান আলী।

এসএম ব্রিক্স এর মালিক শাহাজাহান আলীর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। ফায়ার সার্ভিসের সহায়তায় তিনটি ইট ভাটা আংশিক ভেঙ্গে দেয়া ও ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়েছে এবং তাদেরকে ভাটা না চালানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

অভিযানের পুরোটা সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো: মিজানুর রহমান, সহকারী পরিচালক মো: রাইহান হোসেন, গাইবান্ধা জেলা ফায়ার সার্ভিস ডিফেন্স এর উপ-সহকারি পরিচালক মো: এনামুল হক প্রমুখ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker