ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও গড়েয়ায় সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে হরিবাসরের জমি দখলের অভিযোগ

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদের বিরুদ্ধে হরিবাসরের জায়গা দখলের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ভুক্তভোগী হরিবাসর কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার সহ ইউপি চেয়ারম্যান বরাবর একটি লেখিত অভিযোগ দেওয়া হয়েছে।

জানা গেছে, গড়েয়া ইউনিয়নের জয়ন্ত চৌধুরী জমিতে ২২ বছর ধরে হরিবাসর করে আসছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষজন। গত ২ বছর করোনাভাইরাসের কারণে হরিবাসর অনুষ্ঠান বন্ধ থাকায়, সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদ এই সুযোগে তাদের হরিবাসরের জমি দখল করে নিয়েছেন বলে কমিটির জানান।

হরিবাসরের কমিটির সভাপতি প্রকাশ রায় জানান আমরা ২২ বছর থেকে হরিবাসরের পুজা করে আসছি করোনার কারণে দুই বছর বন্দ থাকায় এ সুযোগে হরিবাসরের জমি দখল করে গাছ লাগিয়ে বাঁশ দিয়ে বেড়া দিয়ে রেখেছে।

পরে তিনি আরো বলেন যে আমরা এ বিষয়ে আব্দুল মজিদের সঙ্গে কথা বলতে গেলে তিনি ভয়ভীতি সহ হুমকি দিয়েছেন। এ ঘটনায় আমি গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার সহ আমরা যাতে এই বছর অনুষ্ঠান করতে পারি ব্যবস্থা করে দেন।

তবে এ বিষয়ে সাবেক ইউপি সদস্যর সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও তার ভাই ও মেয়ের সাথে কথা তারা জানান আমরা এই জমিতে অনেক দিন থেকে বসবাস করছি, তাদের কে আমরা এই জমি প্রতি বছর পুজা করতে দিয়েছিলাম, এখন তাদের দাবি করছে এই জমি তাদের।

এ বিষয়ে বর্তমান ইউপি সদস্য গোলাম রাব্বানীর কাছে জানতে চাইলে তিনি অনেক দিন থেকেই এইখানে হরিবাসর হয় এবং এবারেও হবে। চেয়ারম্যান সহ বসে একটা ব্যবস্থা করবো।

পরে গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রইছ উদ্দিন সাজু বলেন এই বিষয়ে লিখিত একটি অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগটি তদন্ত করে দেখা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker