ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও‌য়ে সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ ভোট চলছে

ঠাকুরগাঁওয়ে সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচ‌নে ঠাকুরগাঁও‌ সদর উপ‌জেলার দুই ইউ‌পি‌তে ভোটগ্রহণ চলছে। 

সোমবার (৭ ফেব্রুয়া‌রি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু চলছে, এই ভোট  চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

সদর উপজেলার সেনুয়া ইউ‌নিয়‌নের কিসামত চামেচ্সরী সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় কেন্দ্র ও বড়গাঁও ইউনিয়নের বড়গাঁও প্রাইমারী স্কুলসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে ভোটাররা ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। প্রতিটি কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি সবচেয়ে বেশি।

বড়গাঁও ইউনিয়নে আব্দুল গফুর ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্রার্থী বলেন, ভোটের পরিবেশ এখন পর্যন্ত ভালোই মনে হচ্ছে। শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট হবে বলে আশা তার।

জেলা নির্বাচন কর্মকর্তা স‌ফিকুল ইসলাম জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা নেওয়া হয়েছে। ভোটাররা যাতে তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রদান করতে পারেন,তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ওই ২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে বড়গাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ফয়জুর রহমান (আ’লীগ), হাতপাখা প্রতীকে আব্দুল গফুর (ইসলামী আন্দোলন) ও স্বতন্ত্র হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে আবু সাঈদ নুর আলম প্রতিদ্বন্দিতা করছন। অপরদিকে সেনুয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নোবেল কুমার সিংহ (আ’লীগ) ও স্বতন্ত্র হিসেবে আশরাফুল ইসলাম (চশমা), মতিয়ার রহমান (ঘোড়া) ও মটরসাইকেল প্রতীক নিয়ে মতিউর রহমান মতি প্রতিদ্বন্দিতা করছেন। 

উল্লেখ্য, বড়গাঁও ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৫ হাজার ৬৪১ জন পুরুষ ও ৫ হাজার ৫৩৭ জন মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৭৮ জন। অপরদিকে সেনুয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৩ হাজার ৫২৪ জন পুরুষ ও ৩ হাজার ৩৬২ জন মহিলা মিলে মোট ৬ হাজার ৮৮৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker