ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও হরিপুর উপজেলার চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন-জেলা প্রশাসক

ঠাকুরগাঁও জেলার সীমান্তবর্তী হরিপুর উপজেলার নিভৃতপল্লীতে অবস্থিত চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার গুণগত মান বজায়ের পাশাপাশি বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে শিক্ষাক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল হিসেবে নির্বাচিত হয়।

ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলার চরভিটা গ্রামে চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান।

বৃহস্পতিবার সকালে তিনি চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে আসেন। এ সময় তিনি স্কুলের শ্রেণি কক্ষে ছাত্র/ছাত্রীদের সাথে পাঠদান বিষয়ে মতবিনিময় করেন। অত;পর বিদ্যালয়ে অবকাঠামো পারিপাশ্বিক দৃশ্য ও বিদ্যালয়ে গুণগত মান দেখে মুগ্ধ হন।পরে তিনি বিদ্যায়রয়ের অবকাঠামোসহ শিশুদের বিনোদনের জন্য নির্মিত শিশু পার্ক ঘুরে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা শিক্ষা প্রশাসক মোছা: কামরুন নাহার, ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সহধর্মিনী মোছা: জান্নাতুল ফেরদৌস ও দুই সন্তান, এডিসি সার্বিক এর সহধর্মিনী, হরিপুর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার রবিউল ইসলাম সবুজ, উপজেলা নির্বাহি কর্মকর্তা আব্দুল করিম, বাংলাদেশ টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও ২৪ নিউজ পেপার এর সম্পাদক আবুল হাসান ও চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক এরফান আলীসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান শিক্ষক এরফান বলেন, চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০০১ খ্রিষ্টাব্দে স্থাপিত হয়ে পাঠদান শুরু করে। অকালে ছাত্র-ছাত্রী ঝড়ে যেন না যায় সে লক্ষ্যে ব্যক্তিগত উদ্যোগে ২০১৪ খ্রিষ্টাব্দে মিড ডে মিল চালু করা হয়। নিজ অর্থায়নে মিড ডে মিল চালু করার আমার এই উদ্যোগ সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছে। এখন পর্যন্ত চালু রয়েছে মিড ডে মিল।

উল্লেখ্য যে হরিপুর উপজেলার ১১১টি সরকারি প্রাথমিক স্কুলের মধ্যে ৩টি ক্লাস্টারে যাচাই-বাছাইয়ের মাধ্যমে শ্রেষ্ঠ স্কুল হিসেবে ঘোষণার জন্য উপজেলা যাচাই-বাছাই শিক্ষা পদক কমিটির কাছে ৩টি স্কুলের নাম দাখিল করা হয়। গত ৩০ নভেম্বর উপজেলা যাচাই-বাছাই পদক কমিটি প্রধান শিক্ষকদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে শিক্ষাক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শ্রেষ্ঠ স্কুল হিসেবে নির্বাচিত করেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker