টাঙ্গাইল

৩০ শে এপ্রিল থেকে এসএসসি পরীক্ষা; উপজেলা প্রশাসনের আয়োজনে চলছে বৈশাখী মেলা

টাঙ্গাইলের সখীপুরে চারদিকে অফিস দশ গজ দূরে মসজিদ মন্দির আবাসিক এলাকা চারপাশে অফিস উপজেলা মাঠে কেন এই বৈশাখী মেলা! এনিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। একাধিক অভিভাবক সুধীজন সচেতন মহলদের অভিযোগ সামনে এসএসসি ও সমমানের পরীক্ষা সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে দশদিন ব্যাপী ঈদ ও বৈশাখী মেলার আয়োজন করেছেন উপজেলা প্রশাসন। এটা ঠিক হয়নি এতে বিপাকে পরীক্ষার্থী ও সাধারণ ছাত্রছাত্রী অভিভাবক বৃন্দ হাসপাতালের রোগী থেকে শুরু করে সাধারণ মানুষ।

টাঙ্গাইলের সখীপুর অফিস ও আবাসিক এলাকায় উপজেলা মাঠে ঈদের দিন থেকেই চলছে বৈশাখী মেলা। এখানে হাজারো মানুষের ঢল নামে বিকেল বেলা। মধ্যরাত পর্যন্ত চলে মেলা এতে ঘটছে নানা অঘটন উৎপাত বেড়েছে বখাটেদের ইভটিজিং এর শিকার হচ্ছে আগত দর্শনার্থীরা। এদিকে মেলাকে কেন্দ্র করে আসন্ন এসএসসি পরীক্ষার্থীরা পরেছে বিপাকে। উৎকণ্ঠায় অভিভাবকরা প্রতিদিনই চলছে মেলায় যাত্রাপালা অশ্লীলনৃত্য সার্কাস, জাদুসহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ।

আগামী ৩০ এপ্রিল থেকে এসএসসি ও সমমনা পরীক্ষা শুরু হচ্ছে। সখীপুরে এসএসসি, দাখিল সমমনা প্রায় তিন হাজার পরীক্ষার্থী রয়েছে।

মেলার কারণে সকল পরীক্ষার্থী বর্তমানে সখীপুরে তারা প্রতিনিয়ত মেলার দিকে আকৃষ্ট হচ্ছে। এতে লেখাপড়া ব্যাপক হারে ব্যাহত হচ্ছে গভীর রাত পর্যন্ত মেলার মাইক বাজতে থাকে। এর বিকট শব্দে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া ব্যাঘাত হচ্ছে তেমনি আশেপাশের লোকজন হাসপাতালে রোগীদেরও ব্যাঘাত ঘটছে।

একাধিক অভিভাবক শংকা প্রকাশ করে বলেন, আবাসিক এলাকার ভিতরে এভাবে মেলা চললে যেমন আসন্ন পরীক্ষার্থীদের ক্ষতি হচ্ছে তেমনি আশেপাশের মানুষ ও হাসপাতালে ভর্তি রোগীদেরও ব্যাপক ক্ষতি হচ্ছে। আমরা আমরা এ মেলা দ্রুত বন্ধ চাই। আবাসিক এলাকায় এখানে মসজিদ আছে, মন্দির আছে, অফিস আদালত আছে। এখানে মেলা চলতে পারে না, এ ভাবে মেলা চালানো ঠিক না। আমাদের ইউএনও সাহেব এখানে মেলা বসিয়ে ঠিক করেনি। প্রতিনিয়ত মেলাকালীন সময়ে চলছে বিভিন্ন অঘটন ঘটছে ইভটিজিং এর মত ঘটনা আমরা দ্রুত বন্ধ চাই এই মেলা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রধান শিক্ষক বলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাহেব মেলা চালাচ্ছেন আমরা কিছু বলতে পারতেছি না্। এই মেলার কারণে পরীক্ষার্থীদের অনেক ক্ষতি হচ্ছে। এই মেলাতে তো বন্ধ হওয়া উচিত। অতিদ্রুত মেলা বন্ধ না হলে পরীক্ষার্থীদের রেজাল্ট খারাপ হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) প্রকৌশলী ফারজানা আলম বলেন, পরীক্ষার কথা মাথায় ছিল না, তবে পরীক্ষার আগেই মেলা শেষ হবে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker