পটুয়াখালী

সন্তানকে বাঁচাতে আগুনে ঝাঁপ দিলেন মা

পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউনিয়নে বসতবাড়িতে আগুন লেগে দগ্ধ হয়ে মারা গেছে সাত মাসের শিশু সামিয়া। শিশুকে বাঁচাতে গিয়ে আগুনে ঝাঁপ দিয়ে আহত হয়েছেন শিশুর মা চম্পা বেগম (২৫)। দগ্ধ চম্পাকে গুরুতর অবস্থায় কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) বিকাল চারটার দিকে ধুলাসার ইউনিয়নের পশ্চিম চাপলী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। রান্না ঘর থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ধারণা প্রত্যক্ষদর্শী ও স্বজনদের। 

খবর পেয়ে মহিপুর থানা পুলিশ ও ধুলাসার ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

ধুলাসার ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল আকন জানান, পশ্চিম চাপলী গ্রামের রাজমিস্ত্রী রমজান বাবুর স্ত্রী চম্পা বেগম ঘরে শিশু কন্যাকে দোলনায়  ঘুমন্ত অবস্থায় রেখে ছেলে সামিউলকে (৫) নিয়ে গোবড় কুড়াতে বাড়ির পাশে ধান ক্ষেতে যান।

এ সময় দূর থেকে ঘরে অগুন জ্বলতে দেখে দৌড়ে আসতে আসতে মূহুর্তের মধ্যেই পুরো ঘরে আগুন লেগে যায়। আগুনে মধ্যে ঝাঁপ দিয়ে ঘুমন্ত শিশুকে উদ্ধার করতে গিয়ে তিনিও দগ্ধ হন। দ্রুত সময়ের মধ্যে আগুন নেভানোর চেষ্টা করেন স্থানীয়রা কিন্তু তার আগেই সব পুড়ে যায়। পরে সেখান উদ্ধার করা হয় শিশু সামিয়ার মরদেহ।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ খায়ের জানান, আগুনের খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করা হয়। নিহত শিশুর মাকে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, আগুনে পুড়ে শিশু মৃত্যুর খবর পেয়েছেন তিনি। দুর্ঘটনার শিকার পরিবারকে সব ধরনের সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker