ফুটবল

মেসিময় বিশ্বকাপ, তবুও এমবাপের জন্য বাজিকরদের প্রার্থনা

নাটকীয়তায় ভরপুর ছিল এবারের কাতার বিশ্বকাপ। একের পর এক অঘটনের জন্ম দিয়েছে চলতি আসরে অংশ নেয়া দলগুলো। ফাইনাল ম্যাচ মাঠে গড়াতে আরও এক দিনের অপেক্ষা। এটাই শেষ সুযোগ। বাজিকরদের জন্য এরচেয়ে ভালো আর কি হতে পারে! তবে ফাইনালের মূল আকর্ষণ মেসি হলেও বিশ্বের শীর্ষস্থানীয় বাজিকর প্রতিষ্ঠানগুলো ফ্রান্সের কিলিয়ান এমবাপের পক্ষেই বাজি ধরছে।

প্রতিষ্ঠানগুলো বলছে, কাতার বিশ্বকাপে আগামীকালের (রোববার) ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সকে জয় এনে দেওয়ার লক্ষ্যে তারা এমবাপ্পের জন্য প্রার্থনা করছে।

ইংল্যান্ড ও ব্রাজিল কিছুটা আগেভাগে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ায় চার বছর অন্তর আয়োজিত এবারের ফুটবল টুর্নামেন্টটি বাজিকদের জন্য আশির্বাদ হয়ে উঠেছে। তবে ৩৫ বছর বয়সি মেসির অসাধারণ দক্ষতা এখন তাদেরকে ভয় ধরিয়ে দিচ্ছে। কারণ সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ী মেসির জন্য বিশ্বকাপ জয়ের এটিই শেষ সুযোগ।

বিশ্বের সবচেয়ে প্রাচীনতম বাজিকর প্রতিষ্টান ফিটজদারেসের সিইও উইলিয়াম উডহ্যামস বার্তা সংস্থা এএফপিকে বলেন, রোববার ইংল্যান্ডের খুব ছোট্ট অংশ ফরাসিদের পক্ষ নিবে। আমরা মেসির একটি গোল ও আর্জেন্টিনার জয়ের আশংকা করছি। কিন্তু আমরা চাই এমবাপে মেসির চেয়ে বেশি গোল করে ফ্রান্সকে জয়ী করবে। রোববার আমরা সবাই ফ্রান্সকে সমর্থন করব।

উডহ্যামস আরও বলেন, গ্রাহকদের কাছে এমবাপের তুলনায় মেসি বেশি প্রিয় হয়ে উঠছেন, যদিও সমান ৫টি করে গোল নিয়েই ফাইনাল খেলতে নামছে এই দুই ফুটবল তারকা।

আরও পড়ুন: তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি ক্রোয়েশিয়া ও মরক্কো

সর্বাধিক গোলদাতা প্রসঙ্গে তিনি বলেন, আসন্ন গোল্ডেন বুট জয়ী হিসেবে মেসির পক্ষেই বাজির অর্থ বিনিয়োগ করছে অধিকাংশ খদ্দের। টুর্নামেন্টের আগে এমবাপের পক্ষে বেশি বিনিয়োগ হয়েছিল। কিন্তু এখন তারা মেসির দিকেই বেশি ঝুঁকে পড়েছে। তিনি যদি গোল্ডেন বুট জয় করেন, তাহলে আমাদেরকে ৫ লাখ পাউন্ড পরিশোধ করতে হবে।

উল্লেখ্য, বিশ্বের বহু দেশে ফুটবল বাজি বা জুয়া বৈধ। নাটকীয়তায় ভরপুর কাতার ফুটবল বিশ্বকাপ যেন তাদের জন্য আশির্বাদ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker