জাতীয়

ই-কমার্স প্রতিষ্ঠান ‘আদিয়ান মার্টের’ সিইও সহ গ্রেপ্তার ৪

চুয়াডাঙ্গা জেলা সদরে ই-কমার্স প্রতিষ্ঠান ‘আদিয়ান মার্ট লিমিটেড’ অনলাইন ব্যবসার নতুন ফাঁদ। এ প্রতিষ্ঠানের প্রতারণার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছেন প্রায় দুই হাজার গ্রাহক। বকেয়া পড়েছে এক হাজার ৮০০ গ্রাহকের ইনভয়েস অর্ডার। প্রতারিত গ্রাহকদের একজন চুয়াডাঙ্গার আতিকুর রহমান উজ্জল। চুয়াডাঙ্গা সদর থানায় তার করা মামলায় প্রধান নির্বাহী (সিইও), তার বাবা-ভাইসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬।

র‌্যাব-৬ এর সদস্যরা শুক্রবার দিবাগত রাতে খুলনা ও চুয়াডাঙ্গায় এ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- আদিয়ান মার্টের সিইও চুয়াডাঙ্গার নীলমনিগঞ্জ গ্রামের মো: আবু বকর সিদ্দিকের ছেলে মো: জুবায়ের সিদ্দিক ওরফে মানিক (৩০), ভাই মো: মাহমুদ সিদ্দিক ওরফে রতন (৩০), বাবা মো: আবু বক্কর সিদ্দিক (৬৩) ও প্রতিষ্ঠানের ম্যানেজার সরিষাভাঙ্গা গ্রামের মো: মতিয়ার রহমানের ছেলে মো: মিনারুল ইসলাম (৩৫)। তাদের কাছ থেকে ১০টি সীমকার্ডসহ পাঁচটি মোবাইল ও নগদ ছয় হাজার ২১৫ টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ এর সদর দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, ই-কমার্স প্রতিষ্ঠান “আদিয়ান মার্ট” ২০২০ এর ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে। প্রথম দিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন অফারের মাধ্যমে জনসাধারণকে আকৃষ্ট করে। বর্তমানে তাদের প্রোডাক্ট ঘাটতির পরিমাণ ৭-৮ কোটি টাকা। বিগত কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারসহ বিভিন্ন কার্যক্রম বন্দ রাখে। এ ঘটনায় ২৯ অক্টোবর, থানায় মামলা দায়ের হলে র‌্যাব তদন্ত শুরু করে। পরে অভিযুক্তদের চুয়াডাঙ্গার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মেজর শরিফুল আহসান সাংবাদিকদের জানান, শুক্রবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর গ্রামে অবস্থিত ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টে অভিযান চালানো হয়। প্রথমে আদিয়ান মার্টের প্রধান কার্যালয় ঘিরে রাখা হয়। পরে প্রতিষ্ঠানটির সিইও জুবায়েরকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়। চুয়াডাঙ্গা থেকে জুবায়েরের বাবা আবু বক্কর সিদ্দিকী, ভাই রতন সিদ্দিকী ও ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করেছি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে গ্রাহকদের টাকা প্রতারণাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। আমাদের কাছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব আরো জানায়, আদিয়ান মার্ট লিমিটেড এর ওয়েব সাইটের মাধ্যমে বিভিন্ন মানুষের নিকট হতে সল্প মূল্যে বিভিন্ন পণ্য সরবরাহ করার লোভ দেখিয়ে টাকা আত্মসাৎ করে আসছিল।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker