গেমিংতথ্য ও প্রযুক্তি

‘গ্র্যান্ড থেফ্ট অটো ৬’ আনুষ্ঠানিকভাবে উন্নয়নে রয়েছে, রকস্টার গেমস নিশ্চিত করেছে

গ্র্যান্ড থেফট অটো ফ্র্যাঞ্চাইজির অনেক ভক্ত ভাবছেন পরবর্তী কিস্তি কখন মুক্তি পাবে। এখন, আমরা অবশেষে এর বিকাশ সম্পর্কিত কিছু খবর পেয়েছি। জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজির বিকাশকারী, রকস্টার গেমস, আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে গ্র্যান্ড থেফট অটো ৬ বর্তমানে “চলমান”। ঘোষণাটি বিকাশকারীর অফিসিয়াল টুইটার পৃষ্ঠার মাধ্যমে করা হয়েছিল।

রকস্টার ব্যতীত গেম সম্পর্কে কোনও নির্দিষ্ট বিবরণ দেওয়া হয়নি যে বলে যে তাদের “লক্ষ্য সর্বদা উল্লেখযোগ্যভাবে [তারা] আগে যা সরবরাহ করেছিল তার বাইরে চলে যাওয়া।” রকস্টার আরও বলেছে যে তারা প্রস্তুত হওয়ার সাথে সাথে রকস্টার নিউজওয়্যারে আরও খবর ভাগ করার পরিকল্পনা করছে। ঘোষণাটি সোশ্যাল মিডিয়ায় ভক্তদের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া অর্জন করেছে।

কয়েক বছর ধরে ভক্তরা পরবর্তী GTA এন্ট্রির জন্য ধৈর্য সহকারে অপেক্ষা করছে, এবং যখন একটি নতুন গেমের বিকাশের খবর পাওয়া গেছে, তখন পর্যন্ত কোন অফিসিয়াল খবর দেওয়া হয়নি। রকস্টার, তবে, ফ্র্যাঞ্চাইজির সাথে নিষ্ক্রিয় হয়নি, বেশিরভাগই চলমান অত্যন্ত জনপ্রিয় জিটিএ অনলাইন এবং সাম্প্রতিক রিমাস্টার করা জিটিএ ট্রিলজির উপর ফোকাস করে, যা বিভিন্ন প্রযুক্তিগত সমস্যার কারণে একটি পাথুরে লঞ্চের শিকার হয়েছিল।

গ্র্যান্ড থেফট অটো ভিডিও গেম সিরিজ প্রথম ১৯৯৭ সালে একই বিকাশকারী, রকস্টার গেমস দ্বারা প্রকাশিত হয়েছিল। সিরিজটি একটি উন্মুক্ত-বিশ্বের পরিবেশে সংঘটিত হয় এবং প্রতিটি গেমের গল্পের মাধ্যমে অগ্রগতির জন্য মিশন সমাপ্তি এবং পার্শ্ব অনুসন্ধানের উপর নির্ভর করে। প্রতিটি রিলিজের সেটিংস, যদিও কাল্পনিক, বাস্তব-জীবনের অবস্থানের উপর ভিত্তি করে, যেমন সান ফ্রান্সিসকো এবং মিয়ামি। প্রতিটি গেম একটি নতুন নায়কের সাথে শুরু হয় যারা অপরাধ জগতের সাথে কোন না কোন আকারে বা ফ্যাশনে জড়িত, এবং প্লটটি তাদের পদমর্যাদার মাধ্যমে তাদের উত্থান অনুসরণ করে এবং তাদের পথে দাঁড়ানো লোকদের নামিয়ে দেয়। গেমটি তার ভয়েস অ্যাক্টিং কাস্টের জন্য সুপরিচিত যার মধ্যে স্যামুয়েল এল. জ্যাকসন, ডেবি হ্যারি এবং অ্যাক্সেল রোজের মতো জনপ্রিয় নাম রয়েছে।

২০০১ সালে গ্র্যান্ড থেফট অটো ৩ প্রকাশের পর থেকে, এটি রকস্টার গেমস-এর জন্য আর্থিক এবং সমালোচনামূলক সাফল্য উভয়ই হয়েছে এবং এটি পোকেমন এবং কল অফ ডিউটির মতো গেম ফ্র্যাঞ্চাইজির পিছনে পঞ্চম সর্বাধিক বিক্রিত ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজিতে পরিণত হয়েছে। যদিও এটি অনেক বিতর্ক সৃষ্টি করেছে এবং বছরের পর বছর ধরে এর আরও হিংসাত্মক এবং প্রাপ্তবয়স্ক-থিমযুক্ত বিষয়বস্তুর জন্য কিছু প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছে, এটি ভিডিও গেমারদের একটি সম্পূর্ণ প্রজন্মের জন্য ভক্তদের প্রিয় রয়ে গেছে।

শেষ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজির জন্য পরবর্তী বড় পদক্ষেপ দেখতে পারাটা দারুণ হবে।

রকস্টার গেমস থেকে অফিসিয়াল GTA 6 ঘোষণা নীচে পাওয়া যাবে

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker