শিক্ষা

প্রক্সি দিতে গিয়ে কারাগারে বন্ধু, এক বছরের দণ্ড

মাগুরায় বন্ধুর পরীক্ষা দিতে গিয়ে এক বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছে পিকুল শেখ (১৮) নামের এক কলেজছাত্র। বহিষ্কার করা হয়েছে মূল পরীক্ষার্থী আবু ওবাইদাকে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মহম্মদপুর উপজেলার সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশন পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ওই কেন্দ্রে নিয়োজিত শিক্ষক শামীম আহমেদ জানান, যশোর বোর্ডে চলমান এসএসসির স্থগিত হওয়া বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা ছিল আজ।

স্থানীয় বীরেন শিকদার আদর্শ স্কুলের এসএসসি পরীক্ষার্থী আবু ওবাইদার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিয়ে ওই কেন্দ্রে পরীক্ষা দিতে আসে পিকুল শেখ নামের এক কলেজছাত্র। পরীক্ষা শুরুর কয়েক মিনিটের মধ্যেই কেন্দ্রের ৯ নম্বর কক্ষের ২ নম্বর ব্লকে পরীক্ষায় অংশ নেওয়া পিকুলকে দেখে তার সন্দেহ হয়। এ সময় তার নাম জিজ্ঞেস করতেই সে নিজের প্রকৃত নাম পিকুল শেখ বলে ফেলে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে থাকা মহম্মদপুর সহকারী কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালোর কাছে সে নিজের দোষ স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত পিকুলকে এক বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

পিকুল স্থানীয় বাওজানী গ্রামের লুৎফর শেখের ছেলে এবং মহম্মদপুর আদর্শ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের একাদশ শ্রেণির ছাত্র। মূল পরীক্ষার্থী আবু ওবাইদা মহম্মদপুর উপজেলার তেলিপুকুর গ্রামের মনিরুজ্জামানের ছেলে। সে পলাতক রয়েছে এবং তাকে বহিষ্কার করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker