ঠাকুরগাঁও

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাধা: অসৌজন্যমুলক আচারণের শিকার সাংবাদিকরা

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহ করতে গিয়ে বাধা ও অসৌজন্যমুলক আচারণের শিকার হয়েছেন ঠাকুরগাঁও এর তিন সাংবাদিক। এরা হলেন দৈনিক আলোর কন্ঠ স্টাফ রিপোর্ট ও দৈনিক তৃতীয় মাত্রা ঠাকুরগাঁও প্রতিনিধি, এমএ  সালাম রুবেল, দৈনিক বাংলাদেশ সমাচার ঠাকুরগাঁও প্রতিনিধি ও দৈনিক নবতান ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রেজাউল ইসলাম মাসুদ, ইংরেজি পত্রিকা দ্যা কান্ট্রি টুডে পত্রিকার জেলা প্রতিনিধি ও ঠাকুরগাঁওয়ের খবর প্রত্রিকার, স্টাফ রিপোর্টার আলমগীর।

২৩শে মার্চ, বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে এক ছেলের বাড়িতে মেয়ে অবস্থান করছে এমন তথ্য সংগ্রহ করতে গেলে এ ঘটনা ঘটে।

তথ্যানুসন্ধানে জানা যায়, গত (২২শে মার্চ) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে ৫নং ওয়ার্ডের বাসিন্দা মানিকের বাসায় সকাল ১০ ঘটিকায় একটি মেয়ে অবস্থান নিয়েছে। আজ (২৩শে মার্চ) বিকাল ৪টায় তথ্য সংগ্রহ গিয়ে মানিক হোসেনের কাছে মেয়ে অবস্থান সম্পর্কে জানতে চাইলে, তিনি গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল সাথে কথা বলতে বলেন আপনার কি জানার তা উনার কাছে জেনে নিবেন। 

তৎখানিক মানিক হোসেন ৫ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেনকে কল দিয়ে ডাকে নিয়ে আসেন, কামাল হোসেন বলেন আপনার কেনো আসছেন, এই বিষয়টি আমরা দেখছি,আপনারা কেনো সে বিষয়ে  নাক গলাবেন।

আপনাদের আসতে বাধা করেছি তবুও কেনো আসলেন, আপনার সব জাগায় কেনো নাক গলান, তখন আমরা অবস্থানকৃত মেয়ে সাথে কথা বলতে ক্ষিপ্ত হন ও অসৌজন্যমূলক আচরণ করেন।

সাংবাদিকদের অবস্থানকৃত মেয়েটির সাথে কথা বলতে বাধা প্রসঙ্গে গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল এর সাথে  কথা বললে তিনি বলেন, তথ্য সংগ্রহ করতে পারে। ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন কেনো বাধা দিয়েছে তা ঠিক বলতে পারছি না।

এই বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইছ উদ্দিন সাজু মাস্টারের সাথে কথা হলে তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছে  জাতির আয়না, তাদের কাজেই তথ্য সংগ্রহ করা। কেউ তাদের বাধা দিতে পারবেনা।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker