বেনাপোল

অবশেষে বেনাপোল স্থলবন্দরে অবৈধ অনুপ্রবেশ ও দালাল মুক্ত করলো বিজিবি

দীর্ঘ অপেক্ষার পর বেনাপোল চেকপোস্ট সীমান্ত এলাকার শূণ্য রেখায় অবস্থিত আইসিপি ক্যাম্প সংলগ্ন স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালকে দালালচক্র মুক্ত করা হয়েছে।

যশোর- ৪৯ বিজিবি ব্যাটালিয়ন কঠোর পদক্ষেপ গ্রহন করেছে।

স্থানীয় বিভিন্ন বাস-ট্রাক, মাইক্রোবাস, অটোরিক্সা সমিতির সভাপতিসহ বিভিন্ন ব্যক্তিবর্গের সাথে সমন্বয়ের মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনালে এসে কেউ ভিড় জমাতে পারবে না এবং অহেতুক কেউ ঘোরাফেরা করতে পারবে না এমন নির্দেশনা দেয়া হয়েছে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়ন’র অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, দীর্ঘদিন যাবত বেনাপোল স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালটি দালাল চক্রের দখলে ছিল। যার কারণে ভারত ও বাংলাদেশে যাতায়াতকারী যাত্রীগণ প্রতিনিয়ত বিভিন্ন প্রকার হয়রানির শিকার হতো। সার্বক্ষনিক বিজিবি সদস্যগনের নজরদারীর মাধ্যমে দালাল চক্রের সদস্যদের বেনাপোল স্থলবন্দর ও প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, চারপাশে সিসি ক্যামেরাসহ অত্যাধুনিক স্ক্যানিং মেশিন ও কঠোর নিরাপত্তার মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনালের নিরাপত্তা দেওয়া হচ্ছে। বর্তমানে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের দীর্ঘদিনের হয়রানি করাসহ দালালদের টানা-হ্যাঁচড়া বন্ধ করা সম্ভব হয়েছে এবং যাত্রীগণ স্বাচ্ছন্দে ও নির্বিঘ্নে মালামাল বহনসহ উভয় দেশে চলাচল করতে পারছে। ভবিষ্যতেও যাত্রীদের হয়রানি বন্ধসহ সেবার মান বাড়ানোর জন্য এই কার্যক্রম চলমান থাকবে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker