জাতীয়টাঙ্গাইল

যুক্তরাষ্ট্র কোন নিষেধাজ্ঞা দেয়নি, তারা একটি অবাধ, সুষ্ঠ নির্বাচন চেয়েছে : কৃষিমন্ত্রী

আব্দুস সাত্তার, বিশেষ প্রতিনিধি

কৃষিমন্ত্রী ড: মো: আব্দুর রাজ্জাক বলেছেন, যুক্তরাষ্ট্র কোন নিষেধাজ্ঞা দেয়নি,তারা একটি অবাধ, সুষ্ঠ নির্বাচন চেয়েছে। আগামী সংসদ নির্বাচন যাতে সুষ্ঠ হয়, গণতান্ত্রিক মূল্যবোধের আলোকে হয়, চেতনায় হয়, সেই ব্যাপারে তারা ভুমিকা রাখবে বলেছে। কেউ যদি নির্বাচনকে ব্যাহত করে,সন্ত্রাস করে, যেমন ১৩, ১৪ ও ১৫ তে করেছে। সেই ধরনের ঘটনার যাতে পুনরাবিত্তি না হয়। সকল মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে। নির্বাচন যেন সুষ্ঠ, সুন্দর সকলের নিকট গ্রহনযোগ্য হয়।

শনিবার (২৭ মে) দুপুরের টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা যুবলীগের সন্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, নির্বাচন করবে নির্বাচন কমিশন,সরকারের এখানে কিছুই করার নাই। আমরা আশাবাদি বিএনপিও নির্বাচনে আসবে, দেশে সুষ্ঠ নির্বাচন হবে। তারপরেও যদি ষড়যন্ত্র করে অসাংবিধানিক সরকার আনতে চায় নির্বাচনকে বানচাল করতে চায় তাহলে এদেশের প্রশাসন, আইনশৃংখলা বাহিনী মোকাবেলা করবে।

মন্ত্রী আরো বলেন, যুক্তরাষ্ট্র ভিসার ব্যাপারে যে বিষয়টি বলেছে, এটি আমাদের জন্য হতাশ হওয়ার কিছুই নাই। আমরা যেটি চাই সেটি হচ্ছে সুন্দর নির্বাচন। গণতান্ত্রিক মূল্যবোধের আলোকে সেটি বাংলাদেশে হবে। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অবশ্যই একটি বড় নির্বাচন প্রভাব বিস্তার করবে। তার অর্থ এই না আমরা জাতীয় সংসদ নির্বাচনে হেরে যাবো। ৩০০ সিট রয়েছে, কিন্তু আমাদের দরকার ১৫০টি সিট। আমরা কি সব সিটে জিতবো। আমরা সব জায়গায় জিততে পারি না। নানা ফ্যাক্টর কাজ করে। গাজীপুর সিটি নির্বাচন সুন্দর একটি নির্বাচন হয়েছে। তাতে আমরা খুশি। আমরা চেয়েছিলাম গ্রহনযোগ্য নির্বাচন, আমরা জাতিকে দেখিয়েছি গাজীপুরে নির্বাচনের মাধ্যমে গ্রহনযোগ্য নির্বাচন। আমরা ফলাফল নিয়ে বিচলিত নই।

Image

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা যুবলীগের সম্মেলনের উদ্বোধন করেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য তারানা হালিম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম এমপি, ছানোয়ার হোসেন এমপি, হাছান ইমাম খান সোহেল হাজারী এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, খান আহমেদ শুভ এমপি, খন্দকার মমতা হেনা লাবলী এমপি প্রমূখ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker