টাঙ্গাইল

পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে টাঙ্গাইলের আসিফ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীর পাকুটিয়া গ্রামের আসিফ। জন্ম থেকে তার দুটো হাতই অকেজো। পায়েও রয়েছে সমস্যা। হাত দিয়ে কোন কাজ করতে পারেনা, তাতে কি? পা দিয়ে লিখে এসএসসি ২০২৩ পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে সে। যার আছে কঠিন মনোবল, অদম্য উৎসাহ, প্রবল ইচ্ছাশক্তি আর একনিষ্ঠতা, তার কাছে প্রতিবন্ধিতা কোনো বাধাই হতে পারে না। কেউ পারে না তাকে দমিয়ে রাখতে।

মঙ্গলবার দুপুরে উপজেলার বল্লা করোনেশন স্কুল এন্ড কলেজে এসএসসি ২০২৩ সালের প্রস্তুতি (টেষ্ট) পরীক্ষা চলছিল। এ সময় সরেজমিনে দেখা যায়. আসিফ পা দিয়ে লিখে পরীক্ষা দিচ্ছে।

কথা হয় বল্লা করোনেশন স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক সাজ্জাত হোসেনের সাথে, তিনি জানান, উপজেলার বীর পাকুটিয়া গ্রামের তাঁত শ্রমিক আরজু মিয়ার ছেলে আসিফ শারীরিক প্রতিবন্ধী। জন্ম থেকে তার দুটো হাতই অকেজো। দুই ভাই বোনের মধ্যে ছোট বোন ইবতেদায়ি মাদ্রাসায় তৃতীয় শ্রেনীতে পড়ে। আসিফ ব্যবসা শিক্ষা শাখায় এসএসসি ২০২৩ সালের প্রস্তুতি (টেষ্ট) পরীক্ষা দিচ্ছে পা দিয়ে লিখে।

ইতোপূর্বে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জেএসসি পরীক্ষায় অংশ নিয়েও সাফল্য অর্জন করেছে আসিফ। তাঁত শ্রমিক আরজু মিয়ার অভাবের সংসারে দুই ছেলে-মেয়ের মধ্যে আসিফ বড়।লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা থেকে তার স্বপ্নপূরণে এগিয়ে চলেছে। লেখাপড়া শেষ করে আসিফ মানুষের মতো মানুষ হতে চায়।

প্রধান শিক্ষক সাজ্জাত হোসেন আরো জানান, আসিফের মধ্যে লেখাপড়ার প্রতি তার প্রবল ইচ্ছা শক্তি লক্ষ্য করেছি।তার লেখা পড়ার সমস্ত খরচ স্কুল বহন করে। আমি তার সাফল্য কামনা করি।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker