শরিয়তপুর

বিয়ে বাড়িতে পুলিশের হামলা, আহত ১০

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বিয়েবাড়িতে পুলিশের হামলার ঘটনা ঘটেছে।এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার রাত ১২টার দিকে উপজেলার ধানকাঠি ইউনিয়নের চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামের সরদার বাড়িতে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে এক বৃদ্ধা নারীর অবস্থা আশঙ্কাজনক।

আহতদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন শরীয়তপুর সদর উপজেলার মাকশাহার গ্রামের ভিক্ষুক সুলতান খার স্ত্রী পেয়ারা বেগম (৬০), চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামের মো. শরীয়াতুল্লাহ সরদার (২৬), শামীম ব্যাপারী (১২), আমানুল্লাহ সরদার (৩৫), চৈতি আক্তার (২৪), মীম আক্তার (১৪), স্বপ্না আক্তার (১৫), সুমী আক্তার (১৪)।

আহতদের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) ছিল চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামের জয়নাল মল্লিকের মেয়ে নুপুর আক্তারের (১৮) বিয়ে। গতকাল বুধবার রাতে ছিল নুপুরের গায়ে হলুদ। গায়ে হলুদ শেষে রাত ১২টার দিকে চার তরুণী সাউন্ড বক্সের তালে নাচ করছিল। ডামুড্যা থানার এসআই ফোয়াদ হোসেনসহ দুইজন কনস্টেবল বশিরুল ইসলাম ও হাবিবুর রহমান পুলিশের পিকআপ থেকে নেমে হঠাৎ বিয়ে বাড়িতে প্রবেশ করে গাছের ডাল দিয়ে এলোপাতাড়িভাবে পিটাতে থাকেন তাদের।

বিয়ে বাড়ির লোকজন পিটানোর কারণ জানতে চাইলে পুলিশ বলে সাউন্ড বক্স বাজাচ্ছিস কেন? এ সময় পুলিশের আঘাতে দশজন আহত হয়। তাছাড়া বিয়ে বাড়ির প্লাস্টিকের বেশ কয়েকটি চেয়ার ভেঙে ফেলে পুলিশ। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।পরে রাত দেড়টার দিকে ডামুড্যা থানার এসআই সজল কুমার পালসহ পাঁচজনের পুলিশের একটি দল বিয়ে বাড়িতে গিয়ে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

আহত পেয়ারা বেগম বলেন, দাঁড়িয়ে আমার ভাতিজির গায়ে হলুদের অনুষ্ঠান দেখছিলাম। হঠাৎ পিছন থেকে আমাকে লাঠি দিয়ে বেশ কয়েকটি আঘাত করে পুলিশ। আমি মাটিতে পড়ে যাই। আমি হাঁটতে পারি না। মনে হয়, পেছনের হাড় ভেঙে গেছে। আমি এর বিচার চাই। তিনি বলেন, আমার স্বামী ভিক্ষা করে। চিকিৎসা করার টাকা পাব কোথায়? আমি ব্যথায় মরে যাচ্ছি।

মেয়ের চাচা ফারুক ভাণ্ডারী ও আহত আমানুল্লাহ সরদার, শামীম ব্যাপারী, চৈতি বলেন, পুলিশ এসে আমাদের সঙ্গে কথা বলে অনুষ্ঠান বন্ধ করে দিতে পারত। তানা করে মারধর শুরু করে, যা অমানবিক। আমরা এর বিচার দাবি করছি।

ধানকাঠি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মাওলা রতন বলেন, আমার ইউনিয়নে একটি বিয়ে বাড়িতে রাতে সাউন্ড বক্স বাজাচ্ছিল। পুলিশের এসআই ফোয়াদ ও দুইজন কনস্টেবল এসে বিয়ে বাড়ির লোকজনকে গাছের ডাল দিয়ে মারধর করে ও চেয়ার ভাঙচুর করে, যা দুঃখজনক। শুধু তাই নয় আমার সঙ্গেও খারাপ আচরণ করেছে ফোয়াদ।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহমেদ বলেন, রাতে ওই এলাকায় উচ্চ সাউন্ডে বক্স বাজাচ্ছে এমন ঘটনায় ৯৯৯-এ ফোন দেয়। পরে আমি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। সেখানে পুলিশের সঙ্গে বিয়ে বাড়ির লোকজনের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে জানতে পারি। পরে আবার এসআই সজলসহ পাঁচ পুলিশের একটি দল বিয়ে বাড়িতে পাঠাই। তারা ঘটনাটি শুনে দুঃখ প্রকাশ ও সমাধান করে চলে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker