কিশোরগঞ্জ

কটিয়াদীতে জিপিএ-৫ পেয়েছে ২৯৫, শীর্ষে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়

কিশোরগঞ্জের কটিয়াদীতে ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৯৫ জন। উপজেলায় এসএসসি পর্যায়ে ২৬০ ভোকেশনাল ৯ ও মাদ্রাসায় ২৬ জন জিপিএ- ৫ পেয়েছে।এসএসসি পরীক্ষার ফলাফলে এবারে ১১০ জন পরীক্ষার্থীর জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলার শীর্ষস্থান লাভ করেছে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়। ঢাকা শিক্ষাবোর্ডের আওতায় সোমবার প্রকাশিত এসএসসির ফলাফল বিশ্লেষণ করে দেখা যায় কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবারে জেনারেল শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৯৯ জন। হার ৯৪.৪৩% সহ কৃতকার্য হয়েছে ৩৭৩ জন পরীক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসসুত্রে জানা যায়, উপজেলায় ২৬টি বিদ্যালয়ের মধ্যে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৩জন উত্তীর্ণ হয় ও জিপিএ-৫ পায়-১১০। ফলাফলে কিশোরগঞ্জ জেলায় ৫ম স্থান অর্জন করেছে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়। এছাড়া মসূয়া উচ্চ বিদ্যালয়-২৭, কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়-২৬, হাজী আবুল ফজল উচ্চ বিদ্যালয়-১০, কায়েস্থপল্লী জগৎ তারা উচ্চ বিদ্যালয়-৯, রইস মাহমুদ উচ্চ বিদ্যালয়-৮, হাজেরা সুলতানা উচ্চ বিদ্যালয়-৮, চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয়-৭, আচমিতা জর্জ ইন্সিটিটিউশান-৬, বনগ্রাম আনন্দ কিশোর স্কুল এন্ড কলেজ -৬, গচিহাটা পল্লী একাডেমী-৬, হযরত মিয়া চানশাহ উচ্চ বিদ্যালয়-৫, লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়-৪, জালালপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়-৪, বেতাল বহুমুখী উচ্চ বিদ্যালয়-৪, ঝাকালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়-৪, কটিয়াদী আদর্শ বিদ্যা নিকেতন-৩, বৈরাগীরচর উচ্চ বিদ্যালয়-৩, মধ্যপাড়া উচ্চ বিদ্যালয়-৩, চরআলগী ইছামুদ্দিন উচ্চ বিদ্যালয়-২, চান্দপুর উচ্চ বিদ্যালয়-২, হাজী শামসুউদ্দিন উচ্চ বিদ্যালয়-১, তাহেরানূর উচ্চ বিদ্যালয়-১ আচমিতা আদর্শ উচ্চ বিদ্যালয়-১ জন। এসএসসি (ভোক) মুন্সী আ: হেকিম কারিগরি কলেজ-৭, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়-২জন। দাখিলে সহশ্রাম ধুলদিয়া ছাইমুন্নেছা আলিম মাদ্রাসা-১১, গাউছিয়া রাহমানিয়া আলিম মাদ্রাসা-৫, ফেকামারা ফাজিল মাদ্রাসা-৪, ফেকামারা ফয়জুল উলূম বালিকা দাখিল মাদ্রাসা-৩, পূর্বচর পাড়াতলা দাখিল মাদ্রাসা-১, মসূয়া দাখিল মাদ্রাসা-১, ঝিড়ারপাড় দাখিল মাদ্রাসা-১ জন জিপিএ-৫ পেয়েছে।

কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ জানান, কিশোরগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ স্যারের সুদৃষ্টিতে, উপজেলা নির্বাহী আফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নানসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় ফলাফল ভাল হয়েছে। শ্রেণী কক্ষে নিয়মিত পাঠদান, কোর্স সম্পন্ন করা, দূর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা, সহকারী শিক্ষক/শিক্ষিকার আন্তরিকতা, অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের একনিষ্ঠতায় এবারের এসএসসি ফলাফল ভাল হয়েছে এবং আমি আশাকরি সামনের দিনগুলোতে এ ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker