কিশোরগঞ্জ

মসজিদের মাইকের যন্ত্রাংশ চুরি, সিসিটিভি ফুটেজে চুর আটক: প্রশংসায় ভাসছে থানা পুলিশ

কিশোরগঞ্জের হোসেনপুরে মসজিদের মাইকের যন্ত্রাংশ (এমপ্লিফায়ার) চুরির অভিযোগে নাজমুল (২১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

হোসেনপুর উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে ৩০ জুলাই শনিবার সকাল ৭ টার দিকে ওই যন্ত্রাংশ চুরির ঘটনাটি ঘটে। পরে মসজিদের খাদেম ইদ্রিস মিয়া এমপ্লিফায়ার দেখতে না পেয়ে মসজিদ কতৃপক্ষ কে জানালে মসজিদের মুয়াজ্জিন আব্দুল কাহার রতন মৌলভী পাশের আর টু আর ইন্টারন্যাশনাল নামের মোবাইল দোকানের সিসিটিভি ফুটেজ চেক করেন।

সিসিটিভি ফুটেজে দেখা যায় সকাল ৬:৫৮ মিনিটে চুর তার ব্যাটারিচালিত রিক্সা মসজিদ গেইটের সামনে রেখে মসজিদে প্রবেশ করে ৷ মসজিদের ভিতরে ঢুকে মুয়াজ্জিনের কক্ষের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। সবমিলিয়ে ৩৪ মিনিট মসজিদের ভিতরে অবস্থান করে লুঙ্গি দিয়ে এমপ্লিফায়ার পেছিয়ে সকাল ৭:৩২ মিনিটে তার রিক্সায় তুলে পালিয়ে যায়।

পরেরদিন (৩১ জুলাই) মসজিদের মুয়াজ্জিন আব্দুল কাহার রতন সিসিটিভি ফুটেজ সরবরাহ করে থানায় মামলা দায়ের করলে ওসি (তদন্ত) আসাদুজ্জামান টিটুর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল অভিযানে নামে। সিসিটিভি ফুটেজে প্রাপ্ত রিক্সায় লেখা একটি ফোন নাম্বার ট্র‍্যাক ও প্রযুক্তিগত কৌশল অবলম্বন করে কিশোরগঞ্জ জেলা শহরের চরশোলাকিয়া এলাকা থেকে ঐদিন রাতে নাজমুল নামের পেশাদার এই চুরকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে চুরির বিষয়টি স্বীকার করে এবং আসামীর তথ্য অনুযায়ী আজ ভোরে কিশোরগঞ্জ সদরের তারাপাশা (বয়লা) তার ভাড়া বাসা থেকে মসজিদের চুরি হওয়া যন্ত্রাংশ উদ্ধার করা হয়৷

নাজমুল একই জেলার কটিয়াদি উপজেলার করগাঁও গ্রামের দ্বীন ইসলামের ছেলে। সে একজন পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে ঢাকা মহানগর সহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

হোসেনপুর জামে মসজিদের পেশ ইমাম আব্দুল আউয়াল দুলাল জানান, এটি আধুনিক এমপ্লিফায়ার যার বাজার মূল্য ৭২ হাজার টাকা। সকাল বেলায় আশেপাশের দোকানপাট বন্ধ থাকে এই সুযোগে চুর সহজে চুরি করে পালিয়ে যায়। পুলিশের দায়িত্বশীল ভূমিকায় যন্ত্রাংশটি উদ্ধার করে গেছে।

এত তাড়াতাড়ি মাইকের যন্ত্রাংশ উদ্ধারের পর এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রশংসায় ভাসছে হোসেনপুর থানা পুলিশ।

এ ব্যাপারে হোসেনপুর থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান টিটু জানান, হোসেনপুর কেন্দ্রীয় জামে মসজিদের একটি এমপ্লিফায়ার চুরির অভিযোগ দেওয়া হয় ৷ পরে আমরা সিসিটিভি ফুটেজ ও প্রযুক্তির সহায়তা নিয়ে অভিযান পরিচালনা করি। অভিযানে একজনকে আটক করে থানা হেফাজতে নেয়া হয় এবং তার কাছ থেকে মাইকের যন্ত্রাংশ উদ্ধার করা হয়৷ আসামী কে আজকে আদালতে প্রেরণ করা হবে ।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker