কিশোরগঞ্জ

হোসেনপুরে রাস্তা বিহীন স্কুল :শিক্ষার্থীদের ভোগান্তি

স্কুলের আশেপাশে অর্ধশতাধিক দরিদ্র পরিবার বসবাস করায় রাস্তা নির্মানে কেউ আগ্রহ দেখাচ্ছে না। ফলে রাস্তা বিহীন দক্ষিণ মাধখলা এ আর খাঁন সরকারী প্রাথমিক স্কুলে যাতায়াত করা শিশুদের চরম ভোগান্তির সৃষ্টি হচ্ছে। শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের রাস্তা না থাকায় বর্ষার মৌসুমে কাদামাটি যুক্ত জমির সরু আইল দিয়ে গন্তব্য পৌঁছাতে হয়।

কিশোরগঞ্জের হোসেনপুরের গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ মাধখলা গ্রামে ৪৮ নং দক্ষিণ মাধখলা এ আর খাঁন সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯৩সনে প্রতিষ্ঠিত হয়। গ্রামের হতদরিদ্র পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষার আলো পৌঁছাতে দক্ষিণ মাধখলা গ্রামের মরহুম আব্দুর রাশিদ খাঁন স্কুলের নামে জমি দান করেন। ২০১৩ সালে স্কুলটি জাতীয়করন করা হয়। বর্তমানে শিশু শ্রেণি থেকে পঞ্চম মধ্যে প্রায় দুই শতাধিক কোমলমতি শিশুরা পড়াশোনা করছে।

বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রাবিয়া খাতুন ও সানি জানান, রাস্তা না থাকায় স্কুলে যেতে ইচ্ছে হয়না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক খাঁন জানান, কিশোরগঞ্জ জেলা প্রশাসকের নিকট স্কুলের রাস্তা নির্মানের জন্য লিখিত ভাবে আবেদন করলে ২ বছর পূর্বে হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার কে তদন্ত করে সঠিক ব্যাবস্থা গ্রহনের নিদের্শ দিলে তখন নির্বাহী অফিসার মহোদয় রাস্তায় কিছু মাটি ফেলে, এছাড়া এখনও পর্যন্ত রাস্তার কোন উন্নয়ন মূলক কাজ হয়নি। তাই শিক্ষার্থীরা এখনও কোন রাস্তার উন্নয়নের আলোর মুখ দেখেনি। কোমলমতি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে জরুরি ভাবে রাস্তা নির্মান করা প্রয়োজন।

হোসেনপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান খান জানান- স্কুল ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীকে নিয়ে অচিরেই রাস্তা নির্মানের জন্য উদ্যোগ গ্রহন করা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker