কিশোরগঞ্জ

লাল তরল ভালোবাসা দানে স্বার্থক : রক্তকমল তরুণ দল

“যদি হই রক্তদাতা,জয় করবো মানবতা”

এই স্লোগানকে সামনে রেখে মানবতার সেবায় এগিয়ে চলছে দূর্বার কিশোরগঞ্জের হোসেনপুরের একদল তরুণ।লাল তরল ভালবাসায় বাজিমাত করে দিচ্ছে তারা।

২০২১ সালে জামিউল হাসান হেভেন এর নেতৃত্বে গড়ে উঠে জনপ্রিয় ফেজবুক গ্রুপ “রক্তকমল তরুণ দল”।
রক্তকমল তরুণ দলের স্বেচ্ছাসেবক সদস্যদের নিয়ে একটি মেসেঞ্জার গ্রুপও রয়েছে। এক ঝাঁক তরুণের রক্তে জীবন ফিরে পাচ্ছে মূমুর্ষ বহু প্রাণ।

রক্তকমল তরুণ দল ফেজবুক ভিত্তিক সংগঠনটি এখন অসহায় ও সচেতন মানুষের আলোচনার কেন্দ্র বিন্দু। মন উজাড় করে অসংখ্য মানুষের দোয়া কুড়িয়ে নিচ্ছে তারা।সর্বমহলে ভাসছে প্রসংশায়।

রক্তকমল তরুণ দলের সাথে সম্পৃক্ত শেখ মোহাম্মদ আজহারুল ইসলাম জানান,রক্তের জন্য আবেদন পাওয়ার সাথে সাথে আমাদের মেসেঞ্জার গ্রুপে আলোচনায় তুলকালাম অবস্থার সৃষ্টি হয়,যেন আবেদনকারী রক্তকমল তরুণ দলের প্রতিটা সদস্যের অত্যন্ত আপনজন।

ও পজেটিব রক্তের জন্য আবেদনকারী সাংবাদিক মাহফুজ রাজা জানান,আমি আমার বোনের জন্য, ও পজেটিব রক্তের জন্য আবেদন জানাই, আমি অভাগ হয়ে যাই রক্তকমল তরুণ দলের সদস্যদের স্নিগ্ধ আচরণে, আমার সাথে বারবার যোগাযোগ করতে থাকে রক্তকমল তরুণ দলের এডমিন জামিউল হাসান হেভেন,মডারেটর শেখ মোহাম্মদ আজহারুল ইসলাম, মডারেটর আকিল উদ্দিন তামিমসহ অনেকেই। কিছু ক্ষণের মধ্যে তারা নিজ উদ্যোগে তিনজন ডোনার ঠিক করে দিল।তিনি আরো জানান,রক্তকমল তরুণ দলের প্রতিটা সদস্যের জন্য রইলো অফুরন্ত দোয়া ও শুভকামনা ।

অনুসন্ধানে জানা যায়,”রক্তকমল তরুণ দল” সংগঠনটি মূলত জরুরী রক্তের প্রয়োজনে রক্ত ম্যানেজ করে থাকে।তার পাশাপাশি সমাজে বিভিন্ন সমাজিক ও মানবিক কাজ করে থাকে।

প্রতিষ্ঠাতা এডমিন জামিউল হাসান হেভেন বলেন,শুধু মাত্র নিঃস্বার্থ সেবায় রক্তকমল তরুণ দলের কাম্য।একজন রোগীর অভিভাবক রক্তের জন্য কতটুকু যে পেরেশানিতে থাকে যারা ভুক্তভোগী তারাই জানে।আমরা আছি সবসময় রক্তের যোগান দিতে শুধু
নিয়ম মেনে পোষ্ট করুন এতে রক্ত দাতা পেতে সুবিধা হয়।যেমনঃ-

একটি মানবিক আবেদন
রোগীর সমস্যা:
রক্তের গ্রুপ:
রক্তের পরিমাণ:
হিমোগ্লোবিন :
রক্তদানের তারিখ
রক্তদানের সময়ঃ-
রক্তদানের স্থান:
যোগাযোগ:
রেফারেন্সঃ
অবশ্যই রোগীর সাথে যিনি থাকবেন বা ডোনার যিনি রিসিভ করবেন, তার নাম্বারটি পোস্টে দিবেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker