ভোলা

মোটর সাইকেল গতিরোধ করে হত্যার চেষ্টা: নগদ টাকাসহ স্বর্ণ ছিনতাই

ভোলার সদর উপজেলার ১১নং ভেদুরিয়া ইউনিয়নের বান্দের পাড় এলাকায় রাকিক নামে এক যুবকের মোটর সাইকেল গতিরোধ করে হত্যার চেষ্টাসহ নগদ টাকা ও স্বর্ণ  ছিনতাই করার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে মামলা।

রবিবার ২০ মার্চ ভোলা সদর উপজেলার ১১নং ভেদুরিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বান্দের পাড় এলাকায় রাত আনুমানিক  ১০টার সময় এই ঘটনা ঘটে। রাকিব তার নিজ বাড়ি থেকে তার খালা নানুকেসহ তার নানার বাড়িতে আসার সময় ছিনতাইকারী দল রাকিবের মোটর সাইকেলের গতিরোধ করে রাকিবসহ তার খালা নানুকে মারপিট শুরু করেন। তখন তারা ডাক চিৎকার চেচামেচি করলে রাকিবের বাবা ভাই আসেন। পরে  তাদেরকেসহ ৬ জন কে পিটিয়ে আহত করে নগদ ৬০ হাজার টাকা ও ১৮ আনা স্বর্ণ নিয়ে যান। পরে তাদের কে স্থানীয় লোকজন এসে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

রাকিবের বাবা জসিমের সাথে কথা বলে যানা যায়, তার ছেলে রাকিবকে হাসান বাহীনির দলে যোগ দিতে বলেন রাকিব তাদের দলে যোগ না দেওয়ার অপরাধে বিভিন্ন সময় তার পথ আঁটকিয়ে ভয় দেখান। বিষয়টি স্থানীয় মেম্বার চেয়ারম্যানসহ অনেকের কাছে জানানো হয়। পরে ছিনতাই কারি দলটি রাকিবের উপর আরো ক্ষিপ্ত হয়ে তিন বার হামলা করেন। প্রায় মাঝে মধ্যে চাঁদা দাবি করে আছেন রাকিবের  কাছে।

রবিবার ২০ মার্চ বাসা থেকে রাকিব তার চাকরির জন্য নগদ ৬০ হাজার টাকা নিয়ে তার নানু ও খালার সাথে তার নানা বাড়িতে যাবার পথে তাদের মোটর সাইলেক গতিরোধ করে তাদের উপর হামলা করেন তখন তারা ডাক চিৎকার চেচামেচি করেন তখন তাদের ডাক চিৎকার চেচামেচির শব্দ পাই। তখন তার ছোট ছেলে শাকিবসহ তাদের কাছে পৌঁছালে তারাও হামলার শিকার হন।

এ বিষয়টি নিয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  সি আর মামলা নং ১৪৪।

রাকিব অভিযোগ করে বলেন, প্রায় মাঝে মধ্যে তার কাছে চাঁদা দাবি করে আসছেন  হাসান বাহীনির ছিনতাইকারী দলটি। চাঁদা দিতে রাজি না হলে ৩-বার তার উপর হামলা করেন। বিষয়টি স্থানীয় নেতাদের কাছে জানিয়ে বিচার চান রাকিবের পরিবার। স্থানীয় নেতারা বিষয়টি আমলে না নেওয়ার কারণে তার উপর আরো ক্ষিপ্ত হয়ে পরেন।

রবিবার নিজ বাড়ি থেকে চাকরির  জামানতের জন্য ৬০ হাজার টাকা নিয়ে তার খালা নানু সহ আশার পথে ঐ এলাকার হাসান বাহীনির ছিনতাই কারি দল তাদের পথ আটকিয়ে হত্যার উদ্দেশ্যে  এলোপাতারি মারপিট শুরু করেন। এ সময় আহত হন রাকিব, শান্ত, শাকিব, জসিম, বিবি রহিমা, আছমা ও নাছিমা।

রাকিবের খালা আছমা জানান, তার উপর হামলা করা  ছিনতাই কারি  দলটি ঐ এলাকায় বিভিন্ন সময় অপরিচিত অনেকের কাছ থেকে নগদ টাকা স্বর্ণ মোবাইল  রেখে দিয়েছেন। তার বোনের ছেলেকে হত্যার জন্য রবিবার রাত তাদের উপর দলটি অতর্কির ভাবে হামলা চালিয়ে তাদের সাথে থাকা নগদ ৬০ হাজার টাকা, একটি ২২ ক্যারেটের ১৮ আনা  ওজনের চেইন ও ২১ ক্যারেটের  একটি ৪ আনা অজনের আংটি নিয়ে জান।

স্থানীয় সূত্রে যানা যায়, দিন দিন ছিনতাই কারি দলটি  উপ্তত হয়ে উঠেন। স্থানীয় ভাবে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করায় তাদের হাতে হামলার শিক্ষার হয়েছেন অনেক পরিবার। এলাকায় অপরিচিত কোন ব্যক্তিকে দেখলে তাদের কে মাদক ব্যবসায়ী বলে এলাকায় মাদক আদান প্রধান করার অপবাদ দিয়ে তাদেরকে ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল রেখে দেন।  এলাকায় বিভিন্ন অপরাধের সাথে ঝড়িয়ে পরছেন, ছাত্রদেরকে অপরাধের সাথে ঝড়ানো জন্য বাধ্য করেন।

অভিযুক্ত ব্যাক্তিদের সাথে বার বার যোগাযোগ করার চেষ্ঠা করলে তাদের সাথে যোগাযোগ করা সম্ভাব হয়নি।

বেদুরিয়া ইউনিয়ন পরিষদ ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল জানান তিনি বরিশাল ছিলেন ২০ মার্চ রাতে তার এলাকায় বান্দের পাড় একটি হামলার ঘটনা ঘটেছে এমন এক সংবাদ মোবাইল ফোনের মাধ্যমে শুনেছি।  বরিশাল  থেকে এসে সরেজমিনে গিয়ে বিষয়টি সত্য বলে জানতে পারেন।

তিনি আরো জানান, যাদের উপর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে এমন ঘটনার আরও অনেক অভিযোগ রয়েছে। তবে এমন  ঘটনার সাথে তারা জড়িত আছেন বলে জানান।

বেদুরিয়া ইউনিয়ন পরিষদ ইউপি সদস্য মোস্তফা জানান, হামলার ঘটনার বিষয়টি উভয় পক্ষ তাকে জানিয়েছেন আদালতে উভয় পক্ষের মামলা হয়েছে। যাদের বিরুদ্ধে হত্যা ও ছিনতাইর অভিযোগ করা হয়েছে বিষয়টি কতটা সত্য, তা এখনো নিশ্চিত করে বলতে পারছেন না। এমন ঘটনার সাথে কেউ জড়িত থাকলে সাংবিধানিক অনুযায়ী তার বিরুদ্ধে আইনগত সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভোলা সদর মডেল থানার ইনচার্জ অফিসার এনায়েত উল্ল্যাহর সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

আইন শৃঙ্খলা রক্ষাকার বাহিনীর অপরাধীদের কে আইনের আওতা এনে সাধারণ মানুষ শান্তি ভাবে বসবাস করার সুযোগ করে দিবেন এমনটাই প্রত্যাশা  রাকিব ও তার পরিবার সহ স্থানীয় সচেতন মহল।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker