ক্রিকেট

সিরিজ হারের মুখে বাংলাদেশ

মিরপুর শেরে বাংলায় দী্র্ঘদিন পর ওয়ানডে ফরম্যাটে সিরিজ হারের মুখে আছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২.১ ওভারে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৬০ রানের। হাতে আছে ৩ উইকেট।

রান তাড়ায় নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। স্যাম কারেনের করা প্রথম ওভারেই ‘গোল্ডেন ডাক’ মেরে ফেরেন দুই ইনফর্ম ব্যাটার লিটন কুমার দাস এবং নাজমুল হোসেন শান্ত। দলীয় ৯ রানে সেই কারেনের বলেই ক্যাচ দেন মুশফিকুর রহিম (৪)। দলকে এই পরিস্থিতি থেকে টেনে তোলার দায়িত্ব নেন অধিনায়ক তামিম ইকবাল আর সাকিব আল হাসান। যাদের মাঝে দীর্ঘদিন ধরেই কথাবার্তা বন্ধ। ব্যক্তিগত ৩৫ রানে সাকিবকে এলবিডাব্লিউ দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বেঁচে যাওয়ার পরের বলেই বাউন্ডাই মেরে জবাব দেন সাকিব। শেষ পর্যন্ত ২১তম ওভারে তামিমের বিদায়ে ভাঙে ৭৯ রানের এই জুটি।

সম্পর্কিত সংবাদ

মঈন আলীর বলে বাজে শটে ক্যাচ দিয়ে ফিরেন ৬৫ বলে ৩৫ রান করা তামিম। এরপর সাকিব ৬৯ বলে তুলে নেন ফিফটি। অবশেষে বাংলাদেশের অল-রাউন্ডারকে থামান আদিল রশিদ। স্যাম কারেনের তালুবন্দি হয়ে শেষ হয় সাকিবের ৬৯ বলে ৫ বাউন্ডারিতে ৫৮ রানের ইনিংস। এরপর মাহমুদউল্লাহ আর (৩২) আর আফিফ হোসেনকে (২৩) ফিরিয়ে জোড়া শিকার ধরেন আদিল রশিদ। বাংলাদেশের পরাজয় নিশ্চিত হয়ে যায়। এখন শুধু সময়ের অপেক্ষা।

এর আগে আজ শুক্রবার মিরপুর শেরেবাংলায় দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৬ রান তোলে ইংল্যান্ড। ধীরগতির শুরুর পর দলীয় ২৫ রানে তাসকিনের বলে ফিরে যান ফিল সল্ট (৭)। প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান ডেভিড মালানকে আজ ১১ রানেই থামান মেহেদি মিরাজ। জেমস ভিন্সকে (৫) থামান তাইজুল। তবে জেসন রয়কে থামানো যাচ্ছিল না। ৫৪ বলে পূরণ করেন ফিফটি। এরপর ১০৪ বলে ১২ চার ১ ছক্কায় তুলে নেন ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। এরপর তিনি আরো বিস্ফোরক হয়ে ওঠেন। অবশেষে ৩৬তম ওভারে তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। আউট হওয়ার আগে ১২৪ বলে ১৮ চার ১ ছক্কায় জেসন রয় করেন ১৩২ রান।

এরই সঙ্গে ভাঙে অধিনায়ক জস বাটলারের সঙ্গে তার ৯২ বলে ১০৯ রানের চতুর্থ উইকেট জুটি। এরপর উইকেটে এসেই তাসকিনের বলে সাকিবের তালুবন্দি হয়ে ফেরেন উইল জ্যাকস (১)। ৫০ বলে ফিফটি পূরণ করেন বাটলার। ৬৪ বলে ৫ চার ২ ছক্কায় ৭৬ রান করা ইংলিশ অধিনায়ককে দুর্দান্ত এক ফিরতি ক্যাচে থামান মিরাজ। ৪৮তম ওভারে ইংলিশদের স্কোর তিন শ ছাড়িয়ে যায়। তাসকিনের শিকার হওয়ার আগে ৩৫ বলে ৪২ রান করেন মঈন আলী। শেষদিকে স্যাম কারেন খেলেন ১৯ বলে ২ চার ৩ ছক্কায় অপরাজিত ৩৩* রানের বিস্ফোরক ইনিংস। ৬৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। মিরাজ নিয়েছেন ৭৩ রানে ২টি। সাকিব-তাইজুল নিয়েছেন ১টি করে। ৬৩ রান দিয়েও উইকেটশূন্য মুস্তাফিজ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker