খেলাধুলা

শিবলির সেঞ্চুরিতে বাংলাদেশের তিনে তিন

রান উৎসব চলছেই আশিকুর রহমান শিবলির। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আগের দুই ম্যাচেই করেছিলেন হাফসেঞ্চুরি। এবার তিনি ছুঁলেন তিন অঙ্কের জাদুকরী স্কোর। শ্রীলঙ্কার যুবাদের বিপক্ষে করলেন ১১৬ রানের  হার না মানা ঝলমলে সেঞ্চুরি।

আর শিবলির শতরানে ৬ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের যুবারা। যুবাদের এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের তিন ম্যাচই জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

দুবাইয়ের ম্যাচে ওয়াসি সিদ্দিক, মাহফুজুর রহমান রাব্বি ও মারুফ মৃধারা নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯৯ রানে আটকে ফেলেন শ্রীলঙ্কার যুবাদের। ৩২ রানে ৩ উইকেট নেন ওয়াসি সিদ্দিক, মাহফুজুর ও মারুফ নেন ২টি করে উইকেট।

রান তাড়ায় প্রথম ওভারে আউট হন জিসান আলম। কিন্তু আশিকুর রহমান শিবলি ও চৌধুর মোহাম্মদ রিজওয়ানের  ৭৪ রানের দ্বিতীয় উইকেট জুটিতে শুরুর ধাক্কা কাটিয়েও ওঠে বাংলাদেশের যুবারা। ৩২ রান করে রিজওয়ান আউট হলেও আরিফুল ইসলাম ও আহরার আমিদের কিছুটা সহায়তায় দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন আশিকুর। ১৩০ বলে ১১টি চার এবং ২ ছক্কায় সেঞ্চুরিটি সাজিয়েছেন তিনি।
আশিকুরের শতরানে শ্রীলঙ্কার রান ৫৫ বল বাকি থাকতে ছাড়িয়ে গেছে বাংলাদেশের যুবারা। বিশাল এ জয়ে গ্রুপ ‘বি’র সেরা হয়েই সেমিফাইনাল খেলবে তারা।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker