বাংলাদেশ আওয়ামী লীগ

সিরাজগঞ্জে আওয়ামী লীগের ৪৫ নেতাকর্মীর পদত্যাগ

সিরাজগঞ্জে দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন ও সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগ তুলে আওয়ামী লীগের ৪৫ জন নেতাকর্মী একযোগে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে জেলার কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগের ৪৫ জন নেতাকর্মীর পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় দপ্তর বিষয়ক সম্পাদক হামিদুল ইসলাম।

পদত্যাগ পত্র জমা দেওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয়, সহ-সভাপতি মো. আনিছুর রহমান, মো. নজরুল ইসলাম, এস এম লুৎফর রহমান বাবু, যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহব, কোষাধ্যক্ষ আব্দুল খালেক, আইন সম্পাদক বাবুলাল সাহা, সাংস্কৃতিক সম্পাদক মো. রুহুল আমিন, প্রচার সম্পাদক মো. আব্দুল লতিফ, দপ্তর সম্পাদক ছালাম খন্দকার, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল হাইয়ুম, মহিলা বিষয়ক সম্পাদক মোছা. সিরিয়া বেগম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আবুল কাশেম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক লিটন সরকারসহ ৪৫ নেতাকর্মী।

পদত্যাগী সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয় জানান, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক খান দীর্ঘদিন যাবত সংগঠন বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। সম্প্রতি তিনি নিজের বাহিনী দিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলামকে তুলে নিয়ে শারীরিক নির্যাতন করেছেন। অপর দুই সহ-সভাপতি আনিছুর রহমান ও এস এম লুৎফর রহমান বাবুকে দিনেদুপুরে মারপিট, গালিগালাজ করেছেন।

জয়ের আরও অভিযোগ, তিনি বিভিন্ন সময়ে ইউনিয়ন আওয়ামী লীগের অন্তত ১৫ নেতাকর্মীকে নির্যাতন করেছেন আব্দুল মালেক। এসব বিষয় নিয়ে গত চার এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় মোট ৬৪ জন সদস্যের মধ্যে ৫০ জন উপস্থিতি ছিলেন। ও সভায় আমরা ৪৫ জন একযোগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে পদত্যাগপত্র উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক বরাবর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদকের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক খান বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। মূলত এই কমিটির দুই গ্রুপের মধ্যে বালু মহল নিয়ে জটিলতা চলছে। আমি বিষয়টি সমঝোতার চেষ্টা করেছি বলেই তারা এই মিথ্যে অভিযোগ করেছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান জানান, আমি আজ (শুক্রবার) একটি পদত্যাগপত্র হাতে পেয়েছি। তবে বিস্তারিত এখন বলতে পারছিনা।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker