রাজনীতি

সাত আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হবে আওয়ামী লীগের শরিকদের

আওয়ামী লীগের নেতৃত্বে থাকা ১৪ দলীয় জোটের শরিকদের জন্য বরাদ্দ সাতটি আসন অনেকটা চূড়ান্ত। আসনসংখ্যা আর বাড়ানো হবে না বলে আওয়ামী লীগ থেকে আভাস দেওয়া হয়েছে। যদিও এই সাত আসনে সন্তুষ্ট নয় শরিকরা। জোটের নেতারা আসনসংখ্যা বাড়াতে বিষয়টি আবার বিবেচনা করতে বলছেন।

জোট থেকে পাওয়া আসনগুলোতে শরিকরা নৌকা প্রতীকে ভোট করবে। তবে এসব আসন থেকে স্বতন্ত্র প্রার্থী তুলবে না আওয়ামী লীগ। জোটের নেতাদের বিষয়টি স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে। ভোটের মাঠে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে জোটের প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। তাই স্বতন্ত্র প্রার্থী নিয়ে জোট নেতাদের মধ্যে অস্বস্তি থেকেই যাচ্ছে।

এদিকে জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা না হওয়া পর্যন্ত শরিকদের আসন বণ্টন চূড়ান্ত করতে চায়নি আওয়ামী লীগ। এ ক্ষেত্রে জাতীয় পার্টির সঙ্গে কোনো সমঝোতা হয়েছে কি না তা পরিষ্কার হওয়া যাচ্ছে না। যদিও তফসিল অনুযায়ী আগামীকাল রবিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

তাই আজ-কালের মধ্যেই আসন ভাগাভাগির জটিলতার মীমাংসা করতে হবে।

শরিকদের আসন বাড়ানোর দাবি প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, ‘এটা আর পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। যেভাবে আসন বণ্টন হয়েছে, আমার মনে হয় সেটা ফাইনাল। আর কোনো পরিবর্তন হবে না।’

শরিকদের মধ্য থেকে যে সাতজন নৌকা প্রতীকে অংশ নিতে পারেন, তাঁদের সবাই একাদশ সংসদের সদস্য ছিলেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker