রাজনীতি

শ্রমিক-জনতা সম্মিলিতভাবে সরকারের সব দুরভিসন্ধি নস্যাৎ করতে বদ্ধপরিকর’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শ্রমিক-জনতা সম্মিলিতভাবে সরকারের সব দুরভিসন্ধি নস্যাৎ করতে বদ্ধপরিকর। নির্যাতন-নিপীড়নের মাত্রা যত বাড়বে বিএনপি শ্রমিক দলসহ বিরোধী নেতাকর্মী ও জনগণ আরো বলীয়ান হয়ে এই সরকারকে বিতাড়িত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারব্যবস্থা বাস্তবায়ন করেই ঘরে ফিরবে। 

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন নজরুল ইসলাম খান। 

বিবৃতিতে শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মেহেদী আলীসহ ১২ জন শ্রমিক নেতাকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

গার্মেন্টস শ্রমিক হত্যার বিচার, হতাহতদের ক্ষতিপূরণ, দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, আন্দোলনে গ্রেপ্তারকৃতদের মুক্তি, কর্মচ্যুতদের কাজে পুনর্বহাল ও ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণার দাবিতে সম্মিলিত শ্রমিক পরিষদ-এসএসপি ও বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে  শ্রমিক সমাবেশের আয়োজন করে।

সমাবেশ শেষে প্রেস ক্লাব এলাকা থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মেহেদী আলীসহ ১২ জন শ্রমিক নেতাকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেওয়া হয়। এতে আরো স্বাক্ষর করেন শ্রমিক-কর্মচারী জাতীয় কনভেনশন ২০২৩-এর প্রধান সমন্বয়ক বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম।

বিবৃতিতে বলা হয়, স্বৈরাচারী সরকার মামলা, হামলা ও গ্রেপ্তারের মাধ্যমে শ্রমিক সমাজের মাঝে ভীতির সঞ্চার করতে শ্রমিক দলের সব পর্যায়ের নেতাকর্মীকে গণহারে গ্রেপ্তার করে কারান্তরীণ রেখে শ্রমিকদের দাবিদাওয়াকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও একতরফা নির্বাচন করে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হতে চাচ্ছে।

বিএনপিকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দিয়ে আওয়ামী শাসকগোষ্ঠী তাদের গৃহপালিত কিছু রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে নির্বাচনী বৈতরণী পার হতে আবারও যেনতেন নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করতে যাচ্ছে, এটি তাদের সুপরিকল্পিত মাস্টারপ্ল্যান। তবে এবার ২০১৪ এবং ২০১৮-এর মতো নির্বাচন করতে দেবে না দেশের গণতন্ত্রকামী মানুষ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker