জাতীয়

ঈদ যাত্রায় অনিরাপদ পরিবহনে না উঠার আহ্বান অতিরিক্ত আইজিপির

এবারের ঈদ যাত্রা ঘরমুখী মানুষকে মহাসড়কে ফিটনেসবিহীন ও অনিরাপদ পরিবহনে না উঠার আহবান জানিয়েছেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা বাস টার্মিনাল এলাকায় মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে এসে এ আহ্বান জানান তিনি।

শাহাবুদ্দিন খান আরও বলেন, অন্যান্য বছরের চেয়ে এবারের ঈদ যাত্রা অনেকটাই স্বস্তির হবে। ঈদে ঘরমুখী মানুষ যাতে কোন প্রকার দুর্ভোগ ছাড়াই নিজ নিজ গন্তব্যে পৌছতে পারে সে জন্য হাইওয়ে পুলিশে সব রকম পদক্ষেপ গ্রহণ করেছে। পাশাপাশি মহাসড়কে দূরপাল্লার যানবাহন চলাচলে সতর্কতা ও ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণেও তৎপরতা রয়েছে। বিশেষ করে যারা প্রান্তিক ও গার্মেন্টস শ্রমিক রয়েছে তারা সল্প খরচে খোলা ট্রাক, বাসের ছাদ ও পিকাপে করে দূরদুরান্তে যান। এতে কিন্তু বড় ধরনের ঝুঁকি থাকে। এই ঝুঁকি এড়াতে আপনাদের প্রতি আমাদের অনুরোধ এসব পরিবহনে ভ্রমণ থেকে বিরত থাকুন।

Image

এদিকে ঈদকে সামনে রেখে প্রতিনিয়ত যানবাহণের চাপ বাড়ছে চন্দ্রার মহাসড়কে। তাই যানজট লাঘবে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করাসহ মহাসড়কের কয়েক কিলোমিটার মনিটরিং করতে উচ্চ ক্ষমতাসম্পন্ন দুটি ড্রোন ক্যামেরার পরিচালনার উদ্বোধন করেন অতিরিক্ত আইজিপি।

এসময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের ডিআইজি (উত্তর) মাহাফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জী, অতিরিক্ত ডিআইজি মুস্তাফিজুর রহমান, পুলিশ সুপার সীমা রানি সরকার, নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম প্রমুখ ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker