জাতীয়

মহাসড়কে যাত্রীর চেয়ে যানবাহন দিগুন, থেমে থেমে যানজট

রাত পোহালেই ঈদুল ফিতর। প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে সকাল থেকে চন্দ্রা এলাকায় যাত্রীদের ভীড়। তবে গতকালের চেয়ে মহাসড়কে যাত্রীর সংখ্যা কম থাকলেও চন্দ্রা এলাকায় গণপরিবহনের চাপ রয়েছে দিগুণ।

এদিকে যাত্রীদের অভিযোগ, গণপরিবহনের ভাড়া দিগুণ বেশি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন যাত্রীরা। এছাড়া দুরপাল্লায় ভাড়া বেশি হওয়ায় আবার অনেকেই পিকআপ, মোটরসাইকেল, ট্রাকযোগে তারা প্রিয়জনের সাথে ঈদ করতে ছুটে যাচ্ছেন গ্রামের বাড়িতে। এদিকে আইনশৃঙ্খলা বাহিনী বলছেন, যাত্রীদের নিরাপত্তা দেওয়ার জন্য প্রায় ২ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছেন। পরিবহণ ও অন্যান্যদের বিরুদ্ধে কোনো ধরনের যাত্রী হয়রানির অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল বিকেল থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে ছিলো তীব্র যানজট।

আজকে সকাল থেকেই মহাসড়কে পরিস্তিতি নিয়ন্ত্রণে থাকলেও গাজীপুরের কালিয়াকের চন্দ্রা থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা যমুনা সেতু পর্যন্ত অপরদিকে চন্দ্রা থেকে নবীনগর পর্যন্ত দীর্ঘ ৩০ কিলোমিটার মহাসড়কে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে। যানজট এড়াতে চন্দ্রা এলাকায় মহাসড়কের দুইলেন ব্যাতিতও অন্য পাশের এক লেন মহাসড়কে যানবাহন চলছে। এদিকে যাত্রীরা অভিযোগ করছেন বাস কাউন্টারসহ লোকাল বাস গুলোতে ভাড়া দিগুন আদায় করছে যারফলে যাত্রীরা বাধ্য হয়ে পিকাপ ভ্যান, ট্রাকে করে যাচ্ছে।

সালমা বেগম নামের এক যাত্রী জানান, তিনি এসেছেন সাভার থেকে কালরাতে গাড়ীতে উঠলেও যানজটের কারনে ভেঙ্গে ভেঙ্গে ভিন্ন গাড়িতে চন্দ্রায় পৌছেছেন। এখন যাবেন রংপুর, যেখানে জনপ্রতি ভাড়া ৬০০ টাকা সেখানে ১৩০০ টাকা করে ভাড়ার অভিযোগ করছেন।

একই অভিযোগ রাজশাহীর মোন্তাজ মিয়ার তিনি বলেন, রাজশাহীর ভাড়া ১০০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত চাচ্ছে যেখানে নরমাল ভাড়া ৫০০ থেকে ৭০০ টাকা। এখন পরিবার পরিজন নিয়ে বাড়িতে যাওয়া সাধ্যের বাহিরে। এছাড়া যানজটের কারনে গাজীপুর থেকে বিভিন্ন যানবাহনে আসতে দিগুণ টাকা খরচ হয়ে গেছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker