জাতীয়

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া আর নেই

সাঘাটা-ফুলছড়ি আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা ফজলে রাব্বি মিয়া আর নেই।তিনি সিনাই মাউন্ট নামে আমেরিকা যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন

আমেরিকার স্থানীয় সময় শুক্রবার বেলা ৪টায় নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে তিনি মারা যান বলে জানিয়েছেন তার একান্ত সচিব তৌফিকুল ইসলাম।

জানা যায়,ডেপুটি স্পিকার দীর্ঘ গত নয় মাস দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুর সময় হাসপাতালে তার সাথে ঐ হাসপাতালে তার বড় মেয়ে রিটা ও প্রয়াত ডেপুটি স্পিকারের একান্ত সচিব তৌফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। প্রয়াত ফজলে রাব্বী মিয়া১৯৪৬ সালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

১৯৫৮ সালে পাকিস্তানের সামরিক শাসক আইয়ুব খান মার্শাল ল জারি করলে তার বিরোধিতার আন্দোলনে নেমে প্রথম রাজনীতিতে জড়িয়ে পড়েন ফজলে রাব্বী মিয়া। তখন তিনি কেবল অষ্টম শ্রেণির ছাত্র।রাজনৈতিক সংগ্রামের ধারাবাহিকতায় একাত্তরের মুক্তিযুদ্ধে ১১ নম্বর সেক্টরের যোদ্ধা হিসেবে অংশ নেন প্রয়াত ফজলে রাব্বী মিয়া।

সবশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সপ্তমবারের মতো জয়ী হন তিনি।৮১ বছরের জীবদ্দশায় দেশ ও রাজনৈতিক অঙ্গনে নানা কৃতিত্ব রেখে গেলেন তিনি। তার কৃত কর্মের মধ্যে সাঘাটা ফুলছড়ি তথা দেশবাসীর মধ্যে জিবীত থাকবেন এমনটাই প্রত্যাশা তার পরিবারের।

প্রয়াত ডেপুটি স্পিকার তিন মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker