জাতীয়বিনোদন

টিপ ইস্যুতে মুখ খুললেন নায়লা নাঈম

চলমান টিপকাণ্ডে কিংবদন্তি অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা জাতীয় সংসদ ভবনে দাঁড়িয়ে প্রশ্ন তুলেছেন, ‘দেশের কোন আইনে আছে টিপ পরা যাবে না?’ এরপরই শিল্পীদের প্রতিবাদে সরব হয়ে ওঠে নেটমাধ্যম। এবার টিপ ইস্যুতে মুখ খুললেন মডেল ও দন্ত চিকিৎসক নায়লা নাঈম।

রোববার (৪ এপ্রিল) ফেসবুকে নিজের টিপ পরা ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘বাংলাদেশের কোনো সংবিধানে বা আইনে লেখা নেই যে, একজন নারী টিপ পরতে পারবে না। সে যেই ধর্মাবলীরই হোক না কেন, সে সধবা-বিধবা যেটাই হোক না কেন, সে টিপ পরবে কি পরবে না সেটা তার একান্ত ব্যক্তিগত বিষয়।’

এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে নায়লা নাঈম বলেন, ‘সম্প্রতি একজন প্রভাষকের সঙ্গে যে ঘটনাটা ঘটল, বাঙালি নারী হিসেবে আমি সেটার তীব্র নিন্দা জানাচ্ছি। ব্যাপারটা সত্যিই দুঃখজনক এবং লজ্জাজনক আমাদের সবার জন্য।’

প্রসঙ্গত, ‘টিপ পরা’ নিয়ে উত্ত্যক্তের শিকার হয়েছেন তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দার। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

ওই কলেজ শিক্ষিকার অভিযোগ-রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। মধ্যবয়সী ওই ব্যক্তির পরনে পুলিশের পোশাক। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে কলেজ শিক্ষিকার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অভিযুক্ত ব্যক্তি। এ ঘটনায় উত্তপ্ত সোশ্যাল মিডিয়া। সচেতন মহলের নাগরিকরা তাদের অবস্থান থেকে জানাচ্ছেন প্রতিবাদ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker