জাতীয়

এনায়েত উল্লাহ ও ফারুক হাসানের সম্পদের হিসাব চেয়েছে দুদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ ও তিতাস গ্যাস কোম্পানীর সিবিএ নেতা ফারুক হাসানকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়েছে দুনীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৪ জুন) দুদক থেকে এক নোটিশ দিয়ে এ নির্দেশ দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাকে কমিশনে হিসাব দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে তিতাস গ্যাসের সাবেক বিক্রয় সহকারী ও সিবিএর সাবেক সাধারণ সম্পাদক ফারুক হাসানকেও নোটিশ দেওয়া হয়েছে। তাকেও নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে কমিশনে হিসাব দাখিল করতে বলা হয়েছে।

এছাড়া খন্দকার এনায়েত উল্লাহ এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে–বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে নোটিশে।

নোটিশে বলা হয়, তারা যদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হন অথবা মিথ্যা বিবরণী দাখিল করেন, তাহলে দুর্নীতি দমন কমিশন আইনের ধারা ২৬–এর উপধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

খন্দকার এনায়েত উল্লাহ ‘এনা’ পরিবহনের মালিক। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker