আন্তর্জাতিকবিএনপি

বিএনপির বক্তব্যে অসন্তোষ জার্মান রাষ্ট্রদূতের

সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্টদূতের সঙ্গে বিএনপির বৈঠকের পর দলটির পক্ষ থেকে গণমাধ্যমে দেওয়া বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন জার্মান রাষ্ট্রদূত।

বুধবার (২০ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব) এর ‘ডিকাব টক’ অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূতকে উদ্ধৃতি করে বিএনপির দেওয়া বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেন আখিম।

রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার বলেন, জার্মানি কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না। তাই বাংলাদেশের কোনো বিষয়ে হস্তক্ষেপ করার আগ্রহ তাদের নেই। বিএনপির সঙ্গে আমার যে বৈঠক হয়েছে, সেখানে বিএনপি নেতারা কেন নির্বাচনে অংশ নেয়নি বা নিতে চায় না সেই বিষয়টি আমাকে ব্যাখ্যা করেছে, এর বেশি কিছু না।

তিনি বলেন, ওই বৈঠকে বাংলাদেশের গণতন্ত্র এবং মানবাধিকার পরিস্থিতি নিয়ে বিএনপি নেতাদের কাছে কোনো উদ্বেগ প্রকাশ করিনি। কিন্তু তাকে উদ্ধৃত করে সেই উদ্বেগের কথা বলা হয়েছে যা সত্য নয়।

গত ১৭ মার্চ গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে জার্মানির রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পরে দেড় ঘণ্টার বেশি ওই বৈঠক নিয়ে গণমাধ্যমে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু।

সেদিন খসরু বলেছিলেন, নির্বাচনের বিষয় বাদ দিয়ে তো কোনো আলোচনা হতে পারে না। কারণ আগামী নির্বাচন প্রশ্নে সবার চোখ বাংলাদেশের দিকে। স্বাভাবিকভাবে তারা জানতে চেয়েছেন, আগামী নির্বাচনে বাংলাদেশ কোথায় যাচ্ছে, আগামী নির্বাচনে কী হতে যাচ্ছে? এ ব্যাপারে তাদেরও পর্যবেক্ষণ আছে।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে রাষ্ট্রদূত কিছু জানতে চেয়েছেন কিনা- এ প্রশ্নের জবাবে আমীর খসরু বলেছিলেন, এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি। নির্বাচনে অংশগ্রহণ তো আমাদের দলের নিজস্ব ব্যাপার।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker