আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে কঠোর করোনাবিধি, বন্ধ স্কুল-কলেজ

করোনায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে ভারতের পশ্চিমবঙ্গে। রোববার (২ জানুয়ারি) রাজ্যের মুখ্যসচিব এইচকে হরিকৃষ্ণ দ্বিবেদী করোনার নতুন বিধি-নিষেধ আরোপের ঘোষণা দিয়েছেন।

পশ্চিমবঙ্গে কঠোর করোনাবিধি, বন্ধ স্কুল-কলেজ সোমবার (৩ জানুয়ারি) থেকে রাজ্যের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ। লন্ডন থেকে কোনো উড়োজাহাজ নামবে না কলকাতা বিমানবন্দরে। বাড়ছে রাত্রিকালীন বিধিনিষেধ সময়সীমাও। নতুন বিধিনিষেধ অনুযায়ী, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, ৫০ শতাংশ কর্মীরা আসতে পারেন। সরকারি ও বেসরকারি অফিসে (করপোরেশনসহ) ৫০ শতাংশ হাজিরা। সুইমিং পুল, জিম, বিউটিপার্লার, সেলুন, বিনোদন পার্ক, চিড়িয়াখানা ও দর্শনীয় স্থানসমূহও নিষেধাজ্ঞার আওতায় থাকবে। একইসঙ্গে স্পা, বার রাত ১০টার পর বন্ধ থাকবে। শেষকৃত্যে ২০ জনের বেশি ভিড় করা যাবে না।

এদিকে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ জারি থাকবে। লোকাল ট্রেন ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত করবে। মেট্রো চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন।

আগামীকাল (সোমবার) থেকে যুক্তরাজ্যের কোনো বিমান কলকাতা শহরে অবতরণ করতে পারবে না। এর আগে বুধবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আভাস দিয়েছিলেন, করোনা সংক্রমণের কারণে সোমবার থেকে কিছু কিছু বিধিনিষেধ আবার চালু করা হতে পারে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker