লালমনিরহাট

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে লালমনিরহাটে বই মেলার উদ্বোধন

“বঙ্গবন্ধুর চেতনা, উন্নয়নের প্রেরণা” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মহান বিজয়ের ৫০ বছর উদযাপন উপলক্ষে লালমনিরহাটে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’র উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে স্থানীয় সরকার বিভাগের সহযোগীতায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গন মাঠে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি লালমনিরহাট জেলা প্রশাসক মো: আবু জাফর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত লেখকদের- ফুল ও পায়রা (কবুতর) উড়িয়ে দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: তৌহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, লালমনিরহাট জেলার গর্ব  ক্যাপ্টেন (অব:) আজিজুল হক (বীর প্রতীক), বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ, লালমনিরহাট সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: ইউসুফ আলী, লালমনিরহাট সরকারী মজিদা খাতুন মহিলা কলেজের অধ্যক্ষ কাজী শফিকুর রহমান, লালমনিরহাট পৌরসভার মেয়র মো: রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: কামরুজ্জামান সুজনসহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে বিভিন্ন স্টল পরিদর্শন করে বিভিন্ন লেখকদের বই ক্রয় করেন অতিথিরা। এ সময় প্রধান অতিথি ও জেলা প্রশাসক মো: আবু জাফর জানান, বাংলাদেশের মানুষের এক অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গঙ্গবন্ধু মানেই অজানাকে জানার নাম। তাই নতুন প্রজন্মের বঙ্গবন্ধুকে জানা এবং শ্রদ্ধার লক্ষ্যে এই বই মেলার আয়োজন।

চারদিন ব্যাপী স্থানীয় সরকার বিভাগের সহযোগীতায় এ বইমেলার আয়োজন করেন লালমনিরহাট জেলা প্রশাসন। লালমনিরহাট জেলা স্মৃতিসৌধ প্রাঙ্গণ মাঠে বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর শুরু হয়ে চারদিন ব্যাপী এ বইমেলা চলবে আগামী ২ জানুয়ারী ২০২২ সাল পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে।

এই বইমেলায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত দেশের বিভিন্ন লেখকদের বই নিয়ে থাকছে ৩০টি স্টল। মেলাকে আকর্ষনীয় ও প্রাণবন্ত করতে সাতদিন ব্যাপী মেলা চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে। সমাপনী দিনে স্থানীয় কয়েকজন লেখককে সংবর্ধনা প্রদান করা হবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker